মমতা-মোদীর কর্মসূচিতে যানজট বাড়বে শহরে, বন্ধ থাকছে একাধিক রাস্তাও

0

কলকাতা: ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজ্য-কেন্দ্রের একাধিক কর্মসূচি শহরজুড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসছেন কলকাতায়। কলকাতায় এসে প্রথমে ন্যাশনাল লাইব্রেরী এবং তারপর ভিক্টোরিয়া মেমোরিয়ালে যাবেন মোদী। অন্যদিকে শ্যামবাজারের পাঁচমাথা মোড় থেকে রেড রোড পর্যন্ত রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা।

মুখ্যমন্ত্রীর পদযাত্রা শেষের পরই সেখানে তিনি বক্তৃতা রাখতে পারেন। সম্প্রতি কিছুদিন আগে নেতাজীর জন্মদিনকে ‘পরাক্রম দিবস’ হিসেবে পালন করা হবে বলে ঘোষণা করে কেন্দ্র। যা মানতে নারাজ রাজ্য সরকার। তারা চায় নেতাজীর জন্মদিন ‘দেশনায়ক দিবস’ হিসেবে পালিত হোক। জোড়া কর্মসূচি যাতে নিয়ন্ত্রণে থাকে সেই জন্য শহর জুড়ে মোতায়েন করা হয়েছে কড়া নিরাপত্তা বাহিনী।

প্রধানমন্ত্রীর সফরের কারণে শহরে বাড়বে যানজট। শহরের একাধিক রাস্তা বন্ধও থাকতে পারে সফরের কারণে। জানা গিয়েছে, ন্যাশনাল লাইব্রেরি ও জিরাট ব্রিজের রুটে যানচলাচলে বিধিনিষেধ থাকছে। হেস্টিংস ও হসপিটাল রোডে, আলিপুর রোড এবং ডিএল খান রোডেও যান নিয়ন্ত্রণ হবে। গাড়ি ঘুরিয়ে দেওয়া হতে পারে। উত্তরে মুখ্যমন্ত্রীর পদযাত্রার কারণেও যান চলাচলে প্রভাব পড়বে।