আজকের দিনেই গোলাপের বদলে রক্তে রেঙ্গেছিল ভারতের মাটি, পুলওয়ামা জঙ্গি হামলার দ্বিতীয় বর্ষ পূর্তিতে শহীদদের শ্রদ্ধা নিবেদন দেশবাসীর 

0

নয়াদিল্লি: আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে ভালোবাসার মানুষের সঙ্গে সুন্দর মুহূর্ত কাটানোর দিন। সবার কাছে ভালোবাসার দিন হলেও ভারতবাসীর কাছে আজ কালো দিন। কারণ আজকের দিনেই দু’বছর আগে পুলওয়ামাতে শহীদ হয়েছিলেন ভারত মাতার ৪০ জন বীর সৈনিক। খালি হয়ে ছিল মায়ের কোল, কেউ হয়েছিলেন পিতৃহারা আবার কারও ভালবাসার মানুষ স্বামিকে হারিয়েছিলেন চিরতরে সেই কালো দিনের দ্বিতীয় বর্ষ পূর্ণ হলো। পুলওয়াময় জঙ্গি হামলায় দ্বিতীয় বর্ষে শহীদ জয়ান্দের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, রাহুল গান্ধী সহ সকল দেশবাসী।

২০১৯ সালে আজকের দিনেই ৪০ টি পরিবারের কাছে হঠাৎ ঘুম ভেঙ্গে বিনা মেঘে বজ্রপাত হয়েছিল। শহীদ জয়ান্দের পরিবারের করুন আর্তনাদে স্তব্ধ হয়েছলি সমস্ত কিছু। পাকিস্তানের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে ভয়ঙ্কর হামলা চালায়। সেই হামলায় শহীদ হয়েছেন ৪০ জন সিআরপিএফ জওয়ান। ৭৮টি বাসে করে প্রায় আড়াই হাজার জওয়ান জম্মু থেকে শ্রীনগরে জয়ার পথে ২২ বছর বয়সী আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দার আইইডি বিস্ফোরক-ভর্তি গাড়ি দিয়ে আত্মঘাতী হামলা চালায়।

শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ট্যুইট করে লিখেছে, “আমি বীর শহিদদের সামনে মাথা নত করছি, যাঁরা ২০১৯ সালে আজকের দিনে পুলওয়ামা হামলায় প্রাণ দিয়েছেন। ভারত কখনই তাঁদের অসীম সাহস ও চরম বলিদান ভুলবে না।”

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ট্যুইটে লিখেছেন, “আমি সিআরপিএফ-এর সেই সব বীর জওয়ানদের শ্রদ্ধা জানাচ্ছি যাঁরা ২০১৯ পুলওয়ামা হামলায় নিজেদের প্রাণ দিয়েছেন। ভারত কখনই তাঁদের দেশসেবা ও চূড়ান্ত বলিদানকে ভুলবে না। আমরা তাঁদের পরিবারের পাশে আছি।”

দিন পেরিয়ে গেলেও দেশবাসীকে রক্ষার জন্য ৪০ জন জওয়ানের এই আত্মবলিদান ভারতবাসি কখনও ভুলবে না।  বিশ্বের কাছে আজ ভালবাসার দিন হলেও ভারবাসির কাছে এই দিন কালো দিন হিসাবেই রয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here