দ্বিতীয় দফার ভোটেও নজিরবিহীন নিরাপত্তা: নন্দীগ্রামে মোতায়েন ২১ কোম্পানি আধাসেনা

0

নন্দীগ্রাম: দ্বিতীয় দফার ভোটে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করল নির্বাচন কমিশন। দ্বিতীয় দফায় ৩০টি বিধানসভা কেন্দ্রের মোট ১০ হাজার ৬২০টি বুথে মোতায়েন থাকবে মোট ৬৫১ কোম্পানি আধা সেনা। শুধু নন্দীগ্রাম বিধানসভার নিরাপত্তার দায়িত্বে থাকছে ২১ কোম্পানি আধাসেনা।

নির্বাচন কমিশন সূত্রে খবর, দ্বিতীয় দফায় বাঁকুড়ায় মোতায়েন থাকবে ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পূর্ব মেদিনীপুরে রাখা হচ্ছে ১৯৯ কোম্পানি বাহিনী। পশ্চিম মেদিনীপুরে নিরাপত্তার দায়িত্ব থাকছে ২১০ কোম্পানি এবং সুন্দরবন পুলিশ জেলার আসন গুলির ভোটের নিরাপত্তা দায়িত্বে থাকবে মোট ৭২ কোম্পানি আধাসেনা।

এছাড়াও এই দফায় মোট ৭৫০টি সেক্টর থাকছে। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশের ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিকরা দায়িত্বে থাকবেন। কোনও অশান্তির ঘটনা ঘটলে দ্রুত সেখানে পৌঁছানোর জন্য সব মিলিয়ে ৬২৪টি কুইক রেসপন্স টিম থাকবে। এছাড়াও হেভি রেডিও ফ্লায়িং স্কোয়াড-সহ, সর্বত্র নাকা চেকিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম দিকে বিশেষ নজর দিতে বলা হয়েছে। শুধুমাত্র এই কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকবে ২১ কোম্পানি বাহিনী। ভোটের দিন বা তার আগে যাতে কোনরকম অশান্তি না ছাড়ায় তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। নন্দীগ্রামে সব মিলিয়ে বুথের সংখ্যা ৩৪৭।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here