বেনজির নিরাপত্তা দ্বিতীয় দফার নির্বাচনের ৩০ আসনে, ভারকেন্দ্র নন্দীগ্রাম

0

নন্দীগ্রাম : বৃহস্পতিবার শুরু হচ্ছে দ্বিতীয় দফার নির্বাচনে চার জেলার ৩০ টি আসনে লড়াই। কিন্তু সবার নজরে এখন শুধু নন্দীগ্রাম। কারণ চোদ্দো বছর পর ফের একবার নন্দীগ্রামই হয়ে উঠেছে বঙ্গ নির্বাচনের ‘ভারকেন্দ্র’। কারণ এই একুশে নন্দীগ্রামে মুখোমুখি তৃণমূল সুপ্রিমো ও গত বিধানসভার তৃণমূল প্রার্থী তথা দলবদলু শুভেন্দু। মোটামুটি শান্তিপূর্ণ ভাবেই মিটেছিল প্রথম দফার নির্বাচন। দ্বিতীয় দফাতেও তা কার্যকর রাখতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

তবে দ্বিতীয় দফায় অশান্তি ছড়াতে পারে বিভিন্ন জায়গায়। কমিশনের চিন্তা বাড়াচ্ছে বহিরাগতরাও। তাই বেনজির নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে দুই মেদিনীপুর, বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগণার ৩০টি বিধানসভা এলাকাকে। মোট ১৯ হাজার ৩০০ কোম্পানি মোতায়েন করা হয়েছে। এলাকায় এলাকায় চলছে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি।

যদিও ইতিমধ্যেই বিক্ষিপ্ত কিছু ঘটনা সামনে এসেছে।
গোসাবার আমতলার একটি বুথে বোমাবাজির অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। তৃণমূলের দাবি, ভোট লুঠের উদ্দেশ্যে এই কাণ্ড ঘটিয়েছে বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। পশ্চিম মেদিনীপুরের ডেবরা বিধানসভা কেন্দ্রের একাধিক বুথে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠছে। তৃণমূল ও বিজেপি একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here