বাতিল হোক আসন্ন বোর্ড পরীক্ষা, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি প্রিয়াঙ্কা গান্ধীর

0

নিজস্ব প্রতিবেদকঃ করোনার (Corona) দ্বিতীয় ঢেউ-এ আক্রান্ত ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ১,৬৮,৯১২ জন। মারা গিয়েছেন ৯০২ জন। দেশে করোনা আক্রান্ত অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১২,০১,০০৯ জন। কাজেই চিন্তার বিষয়গুলির মধ্যেই অন্যতম, পড়ুয়াদের আসন্ন বোর্ড পরীক্ষা। এ নিয়ে সামনে আসছে না কোনও তথ্য, কাজেই উদ্বেগজনক পরিস্থিতিতে পরীক্ষার্থীরা। তবে এবার করোনার হাত থেকে পরীক্ষার্থী, শিক্ষক, অভিভাবকদের বাঁচাতে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশাঙ্কের (Ramesh Pokhriyal Nishankon) কাছে সিবিএসই পরীক্ষা বাতিলের আবেদন করে চিঠি দিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

শুধু প্রিয়াঙ্কা গান্ধী নন, কেন্দ্রের কাছে একই আবেদন করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও। তাতে সায় দেন শিক্ষক, অভিভাবকরাও। উল্লেখ্য, কয়েকদিন আগেই এমন দাবিতেই সরব হয়েছিল পরীক্ষার্থীরা। কিন্তু পড়ুয়াদের সেই আবেদন নাকচ করে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, কোভিডবিধি মেনেই পরীক্ষা নেওয়া হবে, চিন্তার কোনো কারণ নেই।

এরপরেই দেশের ভবিষ‌্যৎ প্রজন্মের জীবন নিয়ে ঝুঁকি না নেওয়ার অনুরোধ করে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেন, “রোজ এক লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় প্রত্যেক পরীক্ষার্থীকে নিরাপত্তা দেওয়া বাস্তবসম্মত নয়। রাজনৈতিক নেতা হিসাবে আমাদের কর্তব‌্য ভবিষ‌্যৎ প্রজন্মকে রক্ষা করা। দয়া করে সেটা করুন। পরিস্থিতি চিন্তা করে পরীক্ষা বাতিল করুন।”

অন্যদিকে রাহুল গান্ধী লেখেন, “দেশজুড়ে যখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে, সেই সময়ে সিবিএসই পরীক্ষা আয়োজন করা নিয়ে আবার ভাবনাচিন্তা করা উচিত।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here