করোনা আক্রান্ত ৯০ রেলকর্মী! আজ শিয়ালদহ ডিভিশনে বাতিল ৫৬ লোকাল ট্রেন

0

শিয়ালদহ: দ্বিতীয় পর্যায়ে করোনার ধাক্কা আরও বেশি। পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হচ্ছে। এর প্রভাব পড়ল রেল পরিষেবায়। রেল সূত্রে খবর, করোনায় আক্রান্ত প্রায় ৯০ জন রেল কর্মী। এর জেরে আজ শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকছে ৫৬ টি লোকাল ট্রেন। আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে তাতে আগামী দিনে আরও বেশি সংখ্যক ট্রেন বাতিল হতে পারে। তবে যে সংখ্যক ট্রেন বাতিল হয়েছে তাতে যাত্রী পরিষেবায় কোনও প্রভাব পড়বে না বলেছে জানাচ্ছে পূর্ব রেল।

রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। যে ট্রেনগুলি বাতিল হয়েছে, তার মধ্যে রয়েছে শিয়ালদহ-ব্যারাকপুর, শিয়ালদহ-গোবরডাঙা, শিয়ালদহ-দত্তপুকুর, শিয়ালদহ-ডানকুনি, শিয়ালদহ-দমদম ক্যান্টনমেন্ট,শিয়ালদহ-হাবরা, শিয়ালদহ-নৈহাটি, শিয়ালদহ-ঠাকুরনগর,শিয়ালদহা-কল্যাণী, শিয়ালদা-বারুইপুর, শিয়ালদা-ক্যানিং, সোনারপুর-ডায়মন্ড হারবার, বারুইপুর-লক্ষ্মীকান্তপুর, বারুইপুর-ডায়মন্ড হারবার, রানাঘাট-নৈহাটি লাইনের কয়েকটি ট্রেন। আজ যে সংখ্যক ট্রেন বাতিল করা হল, তার কোনওটাই অবশ্য অফিস টাইমে নয়। পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, নন পিক আওয়ারে বাতিল করা হয়েছে এই সব লোকাল ট্রেন।

শিয়ালদহ ডিভিশনের একাধিক গার্ড, মোটরম্যান, সিগন্যাল-টেলিকমিউনিকেশন বিভাগের কর্মীরা আক্রান্ত হয়েছেন। তাই রেল পরিষেবা চালু রাখতে গিয়ে বেশ সমস্যায় পড়তে হচ্ছে শিয়ালদহ ডিভিশনকে।ইতিমধ্যেই বিভিন্ন রেল স্টেশনে যাত্রীদের করোনা নিয়ে সচেতনতা বাড়াতে প্রচার শুরু করেছে রেল। রেল কর্মীদের জন্যেও গ্রহণ করা হয়েছে একাধিক ব্যবস্থা। তবে বহু ক্ষেত্রেই কাজের জন্যে কর্মীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই বিপদ বাড়ছে রেল কর্মীদের মধ্যে। যার প্রভাব পড়ছে রেল পরিষেবায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here