রাজ্যের টিকাকরণের জন্য ১০০ কোটির তহবিল, অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা মুখ্যমন্ত্রীর 

0

কলকাতা: অতিমারির দ্রাপটে রাজ্য বাসীকে আতঙ্কিত না হওয়ার আর্জি মুখ্যমন্ত্রীর। রাজ্যবাসী টিকা প্রদানের জন্য ১০০ কোটি টাকার তহবিল রয়েছে তেমনটাই বুধবারের সাংবাদিক বৈঠকে জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি বলেন এখনও পর্যন্ত রাজ্যে ১ কোটির কাছাকাছি টিকার ডোজ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই আরও ১ কোটি দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের তরফে ছাড়পত্র দেওয়া হয়েছে রাজ্যগুলি করোনা ভ্যাকসিন কিনতে পারবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ জানালেন, ‘রাজ্যে এই পর্যন্ত দেওয়া হয়েছে টিকার ৯৩ লক্ষ ডোজ। প্রায় ১ কোটির কাছাকাছি। আরও ১ কোটি শীঘ্রই দেব। কেন্দ্রকে বলেছি আমাদের ভ্যাকসিনের জোগান দিন। টিকাকরণ কর্মসূচির জন্য রাখা হয়েছে ১০০ কোটি টাকার তহবিল।’ এদিন মুখ্যমন্ত্রী মানুষের উদ্দেশ্যে বার্তা দেন করোনা আক্রান্তের সংখ্যা দেখে আতঙ্কিত না হতে। তিনি বলেন ‘সেফ হাউসের সঙ্গে অনেকগুলি হাসপাতালকে যুক্ত করেছি। রাজ্যে ১১ হাজার বেড আছে। ১৩ হাজার হয়ে যাবে শীঘ্রই। এখন ৭ হাজারের মতো রোগী রয়েছেন। ভর্তি রয়েছেন ৬,৭৯৩ জন।”

“হোম আইসোলেশনে রয়েছেন ৫১ হাজার ৫৯৩। সরকারি হাসপাতালে আছেন ৩ হাজার ৮৮৮ জন। বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ২৯০৫। ২৪ ঘণ্টা কাউন্সেলিংয়ের ব্যবস্থা থাকছে। ৭০ জন চিকিৎসককে ২৪ ঘণ্টা ফোনে পাওয়া যাবে। টিকাকরণের ব্যবস্থাও করছি। চিকিৎসার জন্য তিনটি ধাপ করা হচ্ছে। গুরুতর অবস্থার রোগীদের হাসপাতালে ভর্তি করা হবে। তেমন না বলে হোম আইসোলেশনে থাকবেন আক্রান্তরা।” অর্থাৎ মানুষ কে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বন করে চলার বার্তা এদিন দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here