করোনা রুখতে উদ্যোগ নবান্নের: বাজার খোলার সময় সহ একাধিক নির্দেশিকা জারি

0

কলকাতা: রাজ্যজুড়ে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত বছরের তুলনায়ও এই বছরের পরিস্থিতি আরও ভয়াবহ। করোনার দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত সাধারণ মানুষ। এবার এই ভয়াবহ পরিস্থিতিতেই নবান্নের তরফ থেকে একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। শপিংমল, বিউটি পার্লার, রেস্তোরাঁ ও বার, স্পোর্টস কমপ্লেক্স, জিম, স্পা, সুইমিংপুল এবং সিনেমা হল বন্ধ থাকবে। বাজার খোলার সময়েও বিধিনিষেধ জারি করা হল।

সকাল ৭ থেকে ১০ টা পর্যন্ত খোলা থাকবে বাজার। এরপর আবার বাজার খুলবে দুপুরে ৩ টে থেকে বিকেল ৫ টা পর্যন্ত। ৩০ এপ্রিল থেকেই এই নির্দেশিকা কার্যকর হবে। যদিও মুদিখানা, মেডিক্যাল দোকান ও অত্যাবশ্যকীয় জিনিসপত্র এর দোকান খোলা থাকবে। প্রয়োজনে অনলাইন ও হোম ডেলিভারি থেকে জিনিসপত্র কেনা যাবে।

নবান্নের তরফে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নিয়ম লাগু থাকবে বলে জানা গিয়েছে। এই কঠিন পরিস্থিতির সময় বাংলায় চলেছে বিধানসভা নির্বাচন। কোভিড বিধি ভঙ্গ করেই চলেছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের ভোট প্রচার। লাগাতার সংক্রমণ বাড়তে থাকার ফলেও ভোট প্রচারে বড়সড় কোনও নিষেধাজ্ঞা জারি করেনি কমিশন। তবে কমিশনের তরফ থেকে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২ মে রাজ্যে ভোটের ফল ঘোষণার দিন কোনও রকম জনসমাবেশ করা যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here