ভোটগণনার দিন থাকছে 242 কোম্পানী কেন্দ্রীয় বাহিনী

0

কলকাতা: আগামীকাল 2 মে রাজ্যে ভোট গণনা হতে চলেছে ৷ যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে তার মধ্যে নির্বিঘ্নে গণনা পরিচালনাই এখন সবথেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে নির্বাচন কমিশনের সামনে । এবার রাজ্যে গণনা কেন্দ্রের মোট সংখ্যা 108 । তাই করোনা পরিস্থিতিতে যাতে স্বাস্থ্যবিধি মেনে ভোট গণনা সম্পন্ন করা সম্ভব হয় তাই ইতিমধ্যেই একটি নির্দেশিকা জারি করেছে কমিশন।

কোনও রকম অশান্তি না হয় তাই, রাজ্যে থাকছে 242 কোম্পানী কেন্দ্রীয় বাহিনী । স্ট্রং রুম থেকে ইভিএম নিয়ে গণনা কেন্দ্রের বাইরে থাকবে কেন্দ্রীয় বাহিনী । আর এই গণনা কেন্দ্রের ভিতর প্রবেশ করতে গেলে কাউন্টিং এজেন্টরা কেবলমাত্র ফর্ম, পেন ও সাদা কাগজ সঙ্গে আনতে পারবেন ৷ এছাড়া আর কোনও জিনিস নিয়ে গণনা কেন্দ্রে প্রবেশ করা যাবে না । পোলিং এজেন্ট ও প্রার্থীদের আরটি-পিসিআর পরীক্ষা করিয়ে তবেই গণনা কেন্দ্রে প্রবেশ করতে হবে । বাদ যায়নি সংবাদমাধ্যমও । যে সমস্ত সংবাদমাধ্যমের সাংবাদিক ও চিত্র সাংবাদিকরা ভোট গণনা কেন্দ্রে যাবেন তাঁদেরও সেই একই পরীক্ষা করাতে হবে।

2 মে সকাল ৮টা থেকে গণনা শুরু হবে । প্রথমে পোস্টাল ব্যালট গণনার কাজ শুরু হবে । তারপর সাধারণ ব্যালট পেপারের গণনা হবে । জানা গিয়েছে সকাল সাড়ে 8টার মধ্যেই ইভিএম গণনার কাজ শুরু হবে । সাধারণত সকাল সাড়ে 10টার মধ্যেই একটা ট্রেন্ড বোঝা যায় । তবে এবার বেশ কিছুটা সময় বেশি লেগে যাবে বলেই মনে করা হচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here