স্টেশনে প্লাটফর্ম ও ওভারব্রিজ না থাকায় সমস্যায় নিত্যযাত্রীরা

0

পল মৈত্র, বালুরঘাট: স্টেশনে একটি মাত্র প্ল্যাটফর্ম৷ তাই দীর্ঘদিন ধরে সমস্যার মধ্যে রয়েছেন বুনিয়াদপুর স্টেশনের নিত্যযাত্রীরা৷ তাছাড়া স্টেশনে নেই ওভারব্রিজও৷ দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর শহর মালদহ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলার প্রধান কেন্দ্রস্থল৷ সেই বুনিয়াদপুর শহরের দীর্ঘদিন ধরে এই দুটি বিষয় নিয়ে দাবি করে আসছেন এলাকার বাসিন্দা থেকে শুরু করে রেল যাত্রীরা।

বাসিন্দা সহ যাত্রীদের অভিযোগ, রেলের দুই নম্বর লাইনে প্ল্যার্টফর্ম না থাকায় যাতায়াত করতে হয় রেললাইনের উপর দিয়ে৷ শুরু হয় ভোগান্তি৷ স্থানীয় বাসিন্দাদের দাবি উঁচু ট্রেনে ওঠানামা করতে সমস্যায় পড়েন সকলে। অনেক সময় পা পিছলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে।

বালুরঘাট থেকে হাওড়াগামী এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের সোমবার ও মঙ্গলবার বুনিয়াদপুর হয়ে যাতায়াত করে। সেই সময় বালুরঘাটগামী তেভাগা এক্সপ্রেসও এসে পৌঁছায়। ফলে তেভাগাকে দুই নম্বর লাইনে দাঁড়াতে হয়। এদিকে দুই নম্বর লাইনে কোন প্লার্টফর্ম না থাকায় অনেক কষ্ট ট্রেনে চড়তে হয়। জীবনের ঝুঁকি নিয়ে অসুস্থ বৃদ্ধ বৃদ্ধাদের ট্রেনে উঠতে হয়। এতে যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটার একটা সম্ভাবনা তৈরি হয়েছে।

এই বিষয়ে গঙ্গারামপুর রেল উন্নয়ন কমিটির সম্পাদক অজয় দাস বলেন, “আমরা প্রতিটি স্টেশনে প্রায় দুটি করে প্লার্টফর্ম তৈরির দাবি জানিয়েছি৷ যাতে দুই নম্বর লাইনে ট্রেন এলে যাত্রীদের জন্য সমস্যা না হয়। আর বুনিয়াদপুর স্টেশনে তৈরি করতে হবে ওভারব্রিজ।”

অভিযোগ, বাচ্চাদের সবচেয়ে নিয়ে বেশি সমস্যায় পড়তে হয়। স্থানীয় বাসিন্দা অভিজিৎ সরকার জানান, বুক সমান উঁচু ট্রেনে উঠতে গিয়ে খুব সমস্যা হয়৷ এইতো কিছুদিন আগে এই তেভাগা এক্সপ্রেসে আমার এক আত্মীয় বালুরঘাট যাবেন বলে দুই নম্বর প্ল্যাটফর্ম থেকে প্রায় বুক সমান উঁচু ট্রেনে তিনি ট্রেনে উঠতে পারছিলেন না। জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনে উঠতে হচ্ছে।

এই নিয়ে দাবি উঠেছে অবিলম্বে স্টেশনে দ্বিতীয় একটি প্ল্যাটফর্ম ও ওভার ব্রিজ তৈরি করা হোক৷ তবে স্টেশন কর্তৃপক্ষ এই দুটি সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।