বিজেপি করার অপরাধে বন্ধ করা হল জল, অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

0
ফাইল ছবি

বীরভূম: বিজেপি করার অপরাধে বন্ধ করে দেওয়া হল এলাকার জল। ঘটনাটি ঘটেছে বীরভূমের নানুর থানার থুপসারা গ্রাম পঞ্চায়েতের কুড়গ্রামে। জল বন্ধ করে দেওয়ার পাশাপাশি এলাকার বাসিন্দাদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। তৃণমূল-বিজেপির সংঘর্ষ এখন কিছু নতুন কথা নয়।

জেলার সর্বত্রই এই ঘটনা লেগেই রয়েছে। এদিন নানুর থানার থুপসারা গ্রাম পঞ্চায়েতের কুড়গ্রামে বিজেপি করার অপরাধে জল বন্ধ করে দেওয়ার পাশাপাশি ফেসবুকে তৃণমূল নেতা হুঁশিয়ারি দেয়, যে বিজেপি করবে তার মুখ ভেঙে দেওয়া হবে। বিজেপির কোনও পরিবার জল আনতে গেলেই তাদেরকে হুঁশিয়ারি দিচ্ছে ওই তৃণমূল নেতা। পাশাপাশি নিজেকে ওই এলাকার সরকার বলে দাবি করেছেন তৃণমূলের ওই নেতা।

এই ঘটনার ফলে কার্যত ঘরবন্দি হয়েছেন বিজেপির কর্মী-সমর্থকেরা। পুলিশকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ করেছেন স্থানীয় বিজেপি কর্মী ও সমর্থকেরা। জল বন্ধ করে দেওয়ার পাশাপাশি আরও অভিযোগ উঠেছে, যে নবমীর দিন এই কুড়িগ্রামের এক বিজেপি কর্মী-সমর্থকের বাড়িতে বোমাবাজি করা হয়।

সেই বোমাবাজির ছাপ এখনও বাড়ির দেওয়ালে স্পষ্ট। এছাড়াও মারধর করার অভিযোগ উঠেছে। গ্রামের কল থাকা সত্ত্বেও সেই কল ভেঙে দেওয়ার অভিযোগ উঠছে। অভিযোগের তীর উঠেছে বীরভূমের কুড়িগ্রামের তৃণমূল নেতা দেবু মেটের বিরুদ্ধে।