ইংরেজ বাজার এলাকায় পুরসভার আসন সংরক্ষণ নিয়ে তৃণমূলের গোষ্ঠী কোন্দল

0

মালদহ: ইংরেজ বাজার পুরসভার আসন সংরক্ষণ নিয়ে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। সংরক্ষণের খসড়া তালিকা অনুযায়ী বেশ কয়েকজন কাউন্সিলর এবারে পুরো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে ইতিমধ্যেই। আর এতে দলের একাংশের ষড়যন্ত্র আছে বলে ক্ষোভ উগরে দিলেন ইংলিশ বাজার পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা ২২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নরেন্দ্রনাথ তিওয়ারি।

নিয়ম মেনেই খসড়া তালিকা তৈরি করেছে প্রশাসন দাবি ইংরেজ বাজার পৌরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষের। ফের প্রকাশ্যে গোষ্ঠী কোন্দল বিষয়টি উঠে আসায় অস্বস্তিতে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। ২০২০ সালের পুরসভা নির্বাচনের আগে আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ করেছে মালদহ জেলা প্রশাসন। সেই তালিকা অনুযায়ী এবারে ২২ এবং ২৬ নম্বর ওয়ার্ড দুটি তপশিলি জাতির জন্য সংরক্ষণের তালিকায় পড়েছে।

এই দুই ওয়ার্ড থেকে ২০১৫ নির্বাচনে জয়লাভ করে কাউন্সিলর হয়েছিলেন নরেন্দ্রনাথ তিওয়ারি ও তার স্ত্রী অঞ্জু তিওয়ারি। সংরক্ষণের ফলে এবারে তাদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তাই এবারে আদালতের দ্বারস্থ হলেন নরেন্দ্রনাথ তিওয়ারি। তিনি এই বিষয় নিয়ে ৬ ফেব্রুয়ারি উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছ।

যদিও আইন মেনেই সংরক্ষণের তালিকা তৈরি হয়েছে বলে দাবি ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষের।
তৃণমূলের কয়েকজন নেতাকে বাঁচাতেই সংরক্ষন তালিকা তৈরি করা হয়েছে বলে দাবি জেলার বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডলের। সংরক্ষণ তালিকা নিয়ে কোনো গোষ্ঠী কোন্দল নেই বলেই দাবি জেলার তৃণমূল সভানেত্রী মৌসম নুরের।