ভারত-বাংলাদেশ সীমান্তে উদ্ধার দুই লক্ষ টাকার জাল নোট উদ্ধার, গ্রেফতার এক

0

শ্রেয়া মাজী, মালদা: সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে একজন চোরাচালানকারীকে গ্রেফতার করে। পাশাপাশি সীমান্তবর্তী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে দুই লক্ষ টাকার নকল ভারতীয় মুদ্রা। ভারত-বাংলাদেশ সীমান্তে জাল নোট উদ্ধারের ক্ষেত্রে বড় সাফল্য মিলল। ভারত-বাংলাদেশ সীমান্তে ঘাস কাটতে আসা কৃষকদের মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হবে নকল টাকা, এমনটাই খবর আসে গোপন সূত্রে।

সেই সূত্র ধরেই মালদা সেক্টরের অন্তর্গত বিওপি গোপাল নগরের বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে অভিযান চালায়। সন্দেহভাজন কৃষকের সন্ধানে পুলিশের একটি বিশেষ অপারেশনকারী দল সীমান্তে আগে থেকেই চলে গিয়েছিল। তল্লাশি চলাকালীন বিএসএফ একটি প্যাকেট উদ্ধার করে। যার মধ্যে দুই লক্ষ টাকার নকল ভারতীয় নোট ছিল। যার বেশির ভাগটাই ২০০০ টাকার নোট।

বিএসএফ জানিয়েছে গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মিন্টু মিয়া, মালদা জেলার গোপাল নগরের বাসিন্দা। নকল ভারতীয় মুদ্রার সঙ্গে গ্রেফতার করা ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য গোপালগঞ্জ থানাতে হস্তান্তর করা হয়েছে। ২০২০ সালে এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গ সীমান্ত বিএসএফ ১০ লক্ষ ৫১ হাজার ভারতীয় টাকার জাল নোট উদ্ধার করেছে।