করোনা পরীক্ষার ল্যাব তৈরির দাবি জানিয়ে কেন্দ্রকে চিঠি বাবুলের

0

কলকাতা: ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা প্রতিরোধ করতে যেটা দরকার সেটা হল আক্রান্তদের সঠিক চিকিৎসা করা। তবে কলকাতা শহরের বেশ কয়েকটি হাসপাতালে পরীক্ষা করা হচ্ছে কোভিড- ১৯। তবে রাজ্যের অনেক জেলাতেই পর্যাপ্ত পরীক্ষা কেন্দ্র নেই। তেমন সমস্যাই ভুগছে আসানসোলের মানুষ। আর সেই সমস্যা সমাধানের জন্য এগিয়ে এলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

রাজ্যে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় জনে, মারা গিয়েছেন একজন। এই জরুরি অবস্থায় যত তাড়াতাড়ি সম্ভব রোগীদের পরীক্ষা করে কোয়ারান্টাইনে রাখা যায় সেই চেষ্টাই করছে সকলে। কিন্তু আসানসোলে কোভিড- ১৯ পরীক্ষার পর্যাপ্ত কেন্দ্র না থাকায় তাদের রোগীদের নমুনা পাঠাতে হচ্ছে কলকাতার হাসপাতালে। এর ফলে অনেক দেরি হয়ে যাচ্ছে।

আসানসোলের এই সমস্যার মধেই এগিয়ে এলেন এলাকার সাংসদ বাবুল সুপ্রিয়। আসানসোল এলাকায় করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব তৈরির দাবি জানিয়ে কেন্দ্রকে চিঠি দিলেন বাবুল। আসানসোলে ইতিমধ্যেই পরীক্ষা কেন্দ্রের প্রয়োজন রয়েছে বলে মনে করছেন তিনি। মনে করা হচ্ছে, বাবুলের দাবি মেনে নিয়ে যদি কেন্দ্র সাহায্য করে তবে আসানসোল সহ আশেপাশের এলাকার মানুষরাও সেই সুবিধা পাবে।

এর আগে আসানসোল হাসপাতালে বিদেশ ফেরত অনেকে ভর্তি ছিলেন। তাদের সোয়াবের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় কলকাতায়। কিন্তু তাদের পরীক্ষার রিপোর্ট আসতে সময় লেগে যায় তিন দিন। ফলে রোগীরা যদি করণায় আক্রান্ত হয়, এই তিন দিনে ভাইরাস আরও বেশি ভাবে ছড়িয়ে যাচ্ছে। সেই জন্যই বাবুল কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি লিখে আসানসোলে পরীক্ষার কিটও চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here