লকডাউন জারি হওয়ার পর থেকে নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি বাংলায়

0

কলকাতা: করোনা আতোঙ্কের মাঝেও স্বস্তির খবর রাজ্যবাসীর জন্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা প্রতিরোধ করতেই লকডাউন জারি করেছেন রাজ্যজুড়ে। আর এই লকডাউন জারি করার পর থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন কোনো করোনা ইতিবাচক কেস ধরা পড়েনি। এমনটাই জানালো রাজ্যের স্বাস্থ্য ভবন।

রাজ্য স্বাস্থ্য ভবনের একটি বুলেটিনে বলা হয় যে, মঙ্গলবার থেকে গত ২৪ ঘন্টায় মোট ৬৬ টি রোগীর নমুনা পরীক্ষা করা হলেও এদে মধ্যে কারোর রিপোর্ট ইতিবাচক আসেনি। সবারই নেতিবাচক রিপোর্ট এসেছে, অর্থাৎ নতুন কোনও করোনা আক্রান্তের সংখ্যা বাড়েনি। এখনও পর্যন্ত রাজ্যের বিভিন্ন হাসপাতালে কোয়ারান্টাইনে রয়েছেন মোট ২১৭ জন।

এখনও পর্যন্ত ২৪৪ জনের পরীক্ষা করা হলেও তাদের মধ্যে ২৩৩ জনের রিপোর্ট নেতিবাচক এসেছে। রাজ্যে আক্রান্তের সংখ্যা মোট নয় তাদের মধ্যে মৃত্যু হয়েছে একজনের। তবে আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। করোনা আক্রান্ত হলেও তাদের নিয়ে আশঙ্কার কোনও ব্যাপার নেই।

করোনা ভাইরাসের প্রতিকার নিয়ে গোটা দেশকে পথ দেখাচ্ছে বাংলা। শুধুমাত্র করোনা চিকিৎসার জন্য আগেই কলকাতা মেডিকাল কলেজকে বেছে নিয়েছিল রাজ্য সরকার, এবার বাংলা তথা পূর্ব ভারতে দ্বিতীয় করোনা হাসপাতাল হল রাজারহাটের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট। এর আগে বিদেশফেরত যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টিনে রাখার সেন্টার হিসেবে ব্যবস্থা করা হয়েছিল এই হাসপাতালটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here