লকডাউন চলাকালীন রাস্তার ভবঘুরেদের খাওয়ানোর দায়িত্ব নিল ব্যবসায়ী সংগঠন ও পুলিশ প্রশাসন

0

পার্থ খাঁড়া, পশ্চিম মেদিনীপুর: লকডাউনের ফলে বন্ধ প্রায় দোকানপাট। বন্ধ কলকারখানা থেকে শুরু করে সরকারি প্রতিষ্ঠান। রাস্তা প্রায় জনমানবহীন। যেটুকু সঞ্চিত অর্থ ছিল হাতে তা দিয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত মধ্যবিত্তরা রসদ জোগাড় করে নিয়েছে।

তবে এর মাঝে ভাঁড়ারে টান পড়লে তা কতটা পরিমাণ পাওয়া যাবে বাজারে তা এখনই বলা সম্ভব নয়। আর এই পরিস্থিতিতে সবথেকে সমস্যায় পড়েছেন দিন আন্তে দিনযায় দিনমজুরা। ভবঘুরে ও পথবাসীদের অবস্থা এখন থেকেই সংকটজনক। যাই হোক চেয়ে পরে খাবার মতন অবস্থাটা ও নেই তাদের।

দোকান বন্ধ, রাস্তায় লোক নেই। চাইবে কাকে? সেই ভবঘুরে ও পথবাসীদের সাহায্যার্থে এগিয়ে এলেন বেলদার শহীদয় ব্যক্তিরা তথা বেলদার ব্যবসায়ী সংগঠন বেলদা ফেডারেশন অফ ট্রেডার্স অর্গানাইজেশন সংক্ষেপে বি.এফ.টিও। এই লকডাউন চলাকালীন বৃহস্পতিবার বেলদা স্টেশনের আশেপাশে থাকা এই ভবঘুরে ও পথবাসীদের বসে খাবার ব্যবস্থা করল তারা।

গত বুধবার রাত্রি থেকে বেলদা ও তার পার্শ্ববর্তী ঠাকুরচক ও খাকুরদা থেকে মোট ২০ থেকে ২৫ জন পথবাসীকে চানাচুর মুড়ি, বিস্কুট ও রুটি দেন তারা। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত তাদের দু’বেলা করে খাওয়ার ব্যবস্থা করবে বেলদার এই ব্যবসায়ী সংগঠন, এমনটা জানালেন সংগঠনের সম্পাদক নূর হোসেন খান।

তাদের এই উদ্যোগের কথা শুনে সহায়তার হাত বাড়িয়ে দেন বেলদার পুলিশ-প্রশাসনও। বিএফটিও-দের দেওয়া খাবারগুলি ভবঘুরেদের কাছে পৌঁছে দিতে একটি বুলেরো গাড়ি এই কটা দিনের জন্য দিয়েছেন বেলদার পুলিশ-প্রশাসন ও সঙ্গে কয়েকজন সিভিককে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here