ভবঘুরেদের পাশাপাশি এবার পথকুকুরদেরও খাবারের ব্যবস্থা করল পুরসভা ও পুলিশ

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর : করোনা মোকাবিলায় লকডাউনের জেরে রাস্তায় রাস্তায় ঘুরতে থাকা ভবঘুরে ও পথকুকুরদের কথা ভেবে তাদের দিকে খাবার বাড়িয়ে দিল পুরসভা ও পুলিশ। মেদিনীপুর শহরের অলিগলিতে প্রচুর ভবঘুরে ঘুরে বেড়ান। ঘুরে বেড়ায় পথকুকুরাও। তারা বিভিন্ন দোকান ও হোটেলের উচ্ছিষ্ট খেয়েই বেঁচে থাকে।

আবার কখনও কোনও গৃহস্থ বা পথচলতি মানুষও তাদের কিছু খাবার দাবার দেয়। কিন্তু লকডাউনের জেরে দোকানপাট সব বন্ধ। তাদের কষ্টের সীমা নেই। কেউ স্টেশনে তো কেউ বাসস্ট্যাণ্ডে তো কেউ আবার রাস্তার ধারেই ফুটপাতে প্রায় অভুক্ত অবস্থায় জীবন কাটাচ্ছেন। কঠিন এই মহামারীতেও কোনও নাগরিক যাতে অভুক্ত অবস্থায় না থাকে সেদিকে এবার বিশেষ নজর দিয়েছে মেদিনীপুর পুরসভা ও কোতয়ালী থানা।

তাদের সঙ্গে যোগ দিয়েছে ‘আন্তরিক’ থেকে শুরু করে অন্যান্য স্বেচ্ছাসেবী সংস্থাও। মেদিনীপুর পুরসভার প্রশাসক দীননারায়ণ ঘোষ জানিয়েছেন, ভিখারি ও ভবঘুরেদের পুরসভার পক্ষ থেকে শুকনো খাবার, রুটি, কলা প্রভৃতি তুলে দেওয়া হচ্ছে। সেই সঙ্গে আন্তরিক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়ে পথকুকুরদের মুখেও খাবার তুলে দেওয়া হয়েছে। একইভাবে কোতয়ালী থানার টাউনবাবু চঞ্চল সিংহের নেতৃত্বেও পুলিশকর্মীরা ভবঘুরে ও পথকুকুরদের দু’বেলা খাবার পৌঁছে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here