লকডাউনে কালোবাজারি রুখতে পথে নামল পুলিশ

0

মাধব কুমার, মালদা: করোনা ভাইরাসের মোকাবিলায় সারা রাজ্যব্যাপী চলছে লকডাউন। যানবাহন চলাচল থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসের আদান-প্রদান নিয়ন্ত্রণের বেড়া দিয়েছে প্রশাসন। এই লকডাউনের বাজারেই মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা বিভিন্ন অঞ্চল থেকে শাকসবজিসহ মুদিখানা জিনিসপত্র ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের কেনাবেচাতে যাতে কালোবাজারি না হয় সেই দিকে নজর রাখছে।

বিভিন্ন সবজির বাজার ও নিত্য প্রয়োজনীয় দোকানে নজরদারি চালাল হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ প্রশাসন। এদিন প্রত্যেক ব্যবসায়ীকে এ বিষয়ে সাবধান থাকতে বলা হয়। এছাড়াও এদিন হরিশ্চন্দ্রপুর থানার উদ্যোগে বিভিন্ন দোকানের সামনে ও সবজি বাজারে ক্রেতাদের মধ্যে দূরত্ব বজায় রাখতে চুন দিয়ে গোল মার্কিং করে দেওয়া হল। এই মাকিং গুলির মধ্যে দাঁড়িয়ে কেনাবেচা করতে হবে বলে নির্দেশ জারি করল পুলিশ।

এ প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানালেন, “আমরা আজ হরিশ্চন্দ্রপুর এর বিভিন্ন সবজি মার্কেটে টহলদারি দিলাম। তার সাথে সবজি বা নিত্য প্রয়োজনীয় জিনিস নিয়ে কালোবাজারি না করতে নির্দেশ প্রদান করলাম। এছাড়াও বিভিন্ন সরকারি অফিস ব্যাঙ্ক ও মুদিখানার দোকানের সামনে মানুষজন যাতে দূরত্ব বজায় রেখে কাজকর্ম করে সেই জন্য গোল মার্কিং করে দেওয়া হল। লকডাউনের সময় হরিশ্চন্দ্রপুর এ কোথাও কালোবাজারির খবর এলে আমরা আইনত কড়া পদক্ষেপ নেব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here