করোনায় ত্রস্ত হলদিয়া বন্দর, সৌজন্যে নিজামুদ্দিন ফেরত করোনা আক্রান্ত কর্মী

0

হলদিয়া : এবার হলদিয়ার বন্দরেও ছড়াল করোনার মরণকামড়। গত ১৬ মার্চ নিজামুদ্দিন মার্কাজের জামাতে অংশ নেওয়া এক কর্মীর শরীরে করোনার সংক্রমণ। জামাত থেকে ফিরে তিনি এক সপ্তাহ কাজ করেছিলেন সকলের সাথে। এরপর তার শরীর খারাপ হওয়ায় নমুনা পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার রাতে সেই কর্মীটির শরীরে করোনার সংক্রমণ মেলে। এর ফলে আপাতত হলদিয়া বন্দরের কাজ বন্ধ রয়েছে, আতঙ্কে রয়েছে বন্দরের অন্যান্য কর্মী ও তাদের পরিবারেরা।

জানা গিয়েছে, আক্রান্ত কর্মীটি বন্দরের আইআরসি প্রাইভেট বার্থে পোস্টিং ছিল। ধর্মীয় দায়িত্ব সামলাতে শত আবেদন সত্ত্বেও তিনি গিয়েছিলেন নিজামুদ্দিন মার্কাজের অনুষ্ঠানে, আর সেখান থেকে মারণ রোগ করোনা ভাইরাস নিয়ে এসেছেন হলদিয়া বন্দরের অন্যান্য কর্মীদের জন্য। গত ৩১ মার্চ থেকে তিনি হলদিয়া মহকুমা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার সকালে তার লালারসের নমুনা পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে, আর সেদিন রাতেই জানা যায়, তার শরীরে করোনা রয়েছে। সঙ্গে সঙ্গে তাকে বেলেঘাটায় নিয়ে যাওয়া হয়।

এর ফলে কর্মীদের মধ্যে ত্রাসের সৃষ্টি হয়েছে। আতঙ্কে গোটা হলদিয়া শহর। এই পরিস্থিতিতে একাধিক কর্মীরা নিজেদের বাড়ি ফিরতে চাইছেন, আর তাদের সিদ্ধান্তকে সম্মতি জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। আপাতত সকল কর্মীকেই ছুটি দেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে হলদিয়া বন্দর। কিন্তু প্রশ্ন এসেই গেল, ছুটি পেলেও বাড়ি ফিরবেন কি করে কর্মীরা? এই নিয়ে ভীষণ চিন্তায় রয়েছেন সেই কর্মীদের পরিবার।