উস্কানিমূলক পোস্ট ও লকডাউন উপেক্ষা করায় দু’দিনে গ্রেফতার ৬০ জন

0

কুশল দাসগুপ্ত, শিলিগুড়ি: সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে এমন পোস্ট সোশ্যাল মিডিয়াতে করার অভিযোগে গ্রেফতার করা হল একজনকে। শিলিগুড়ির সাইবার ক্রাইম পুলিশের হাতে গ্রেফতার হয় ওই ব্যক্তি। পাশাপাশি শিলিগুড়ি মেট্রোপলিটনের বিভিন্ন থানার পুলিশ লকডাউন ভেঙে পথে বিনা কারণে নামার অভিযোগে গ্রেফতার করল ৬০ জনকে।

শিলিগুড়িতে সেলুনে অভিযান চালিয়ে গ্রেফতার বহু। শনিবার ও রবিবার গ্রেফতার ৬০ জন। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রতিটি থানা এলাকায় কড়া নজরদারি শুরু করেছে পুলিশ।

শুক্রবার দিনভর শিলিগুড়ি শহরের বিভিন্ন এলাকায় লাগাতার অভিযান চালায় পুলিশ, গ্রেফতার করা হয় ৪৫ জনকে। শনিবার এবং রবিবার লকডাউন না মানার অভিযোগ আলাদা আলাদা ঘটনায় মোট ৬০ জনকে গ্রেফতার করে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ।

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেবলমাত্র নিউ জলপাইগুড়ি থানা এলাকাতেই ৬টি আলাদা আলাদা ঘটনায় ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রতিটি থানার পুলিশ কর্মীদের পাশাপাশি মেট্রোপলিটন পুলিশের বেশ কয়েকটি বিশেষ দল শিলিগুড়ি শহরের বিভিন্ন এলাকায় আচমকা অভিযান চালাচ্ছে।

শহরের বিভিন্ন এলাকায় লকডাউন না মেনে সেলুন খুলে কারবার চালানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে অনেকজনকে। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম বিভাগও কড়া পদক্ষেপ নিচ্ছে সোশ্যাল মিডিয়াতে স্পর্শকাতর পোস্ট এবং গুজব ছড়ানোর অভিযোগের ভিত্তিতে।

ইতিমধ্যেই শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ দুজনকে গ্রেফতারের পাশাপাশি বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায়। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ এর তরফের জানা গিয়েছে বেশ কিছু ব্যক্তি করোনা সম্পর্কিত গুজবের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে এমন পোস্ট করেছেন তাদের সাইবার ক্রাইম থানায় জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। সেই সমস্ত অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে শিলিগুড়ি সাইবার ক্রাইম ব্রাঞ্চ।