Breaking: অবস্থা ভালো নয় উত্তরবঙ্গের, আরো কঠোরতা অবলম্বন করা উচিত: কেন্দ্রীয় প্রতিনিধিদল

0

কুশল দাসগুপ্ত, শিলিগুড়ি : উত্তরবঙ্গ ঘুরে চিঠি মুখ্যসচিবকে। পশ্চিমবঙ্গ ঘুরে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিল কেন্দ্রীয় প্রতিনিধিদল।

তাঁরা জানিয়েছেন, উত্তরবঙ্গের মধ্যে জলপাইগুড়ি এবং কালিম্পং-এর অবস্থা ভালো নয়। এমনকি শিলিগুড়িতে লকডাউন মানছেন না সাধারন মানুষ। এলাকাতে বিভিন্ন ধরনের মানুষের আনাগোনা ছিল। বাজারেও লোকের সমাগম হচ্ছে এখনও। তাই কেন্দ্রীয় দল জানিয়েছে উত্তরবঙ্গে যেন আরো কঠোরতা অবলম্বন করা হয়।

কেন্দ্রীয় প্রতিনিধিদল শিলিগুড়ি, জলপাইগুড়ি, কালিম্পং এবং কার্শিয়াং ঘুরে যান। তারা সব জায়গা ঘুরে পশ্চিমবঙ্গের মুখ্য সচিবকে চিঠি দেন যে উত্তরবঙ্গের অবস্থা ভালো নয়। লোকজন লকডাউন মানছেন না ঠিকভাবে। বাজার, মার্কেট এরিয়াতে ভিড় কমছে না বলেও জানানো হয়। তারা আইসোলেসন সেন্টারগুলিও ঘুরে দেখেন এবং শিলিগুড়ির ৪০, ৪১, ৪২, ৪৩ ও ৪৪ নং ওয়ার্ডও ঘুরে দেখেন। তারপরই তারা মুখ্যসচিবকে চিঠি দেন উত্তরবঙ্গে লকডাউন নিয়ে আরও কড়াকড়ি করার জন্য।দলের তরফ থেকে চিঠিতে সাফ জানানো হয়, “তাত্ক্ষণিক ব্যবস্থা হিসাবে পরামর্শ দেওয়া হচ্ছে যে প্রাদুর্ভাব আরও যাতে ছড়িয়ে না পড়ে তা এড়াতে লকডাউনের কঠোর বাস্তবায়ন প্রয়োজন। সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপের কার্যকারিতা সম্পর্কে মতামত প্রদান ও প্রতিক্রিয়া জানাতে বৃহৎ সংখ্যক ফিল্ড অফিসারদের প্রয়োজন।”

উত্তরবঙ্গের বিস্তারিত এখনও জানানো হয়নি। শীঘ্রই তা জানানো হবে বলে আশাবাদী উত্তরবঙ্গ আইসিএমটি-র টিম লিডার ভিনিত যোশী।