আমফানের সতর্কতায় বাতিল ইস্ট কোস্ট রুটের সমস্ত ট্রেন, দুঃচিন্তায় পরিযায়ী শ্রমিকরা

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর: করোনার জেরে ওড়িশা সীমান্ত দিয়ে চেন্নাই হায়দ্রাবাদ বেঙ্গালুরু ইত্যাদি জায়গা থেকে যেসব শ্রমিক বাংলায় ফিরছেন আমফানের কারণে তারা বিপদে পড়তে চলেছেন। দক্ষিণের রাজ্যগুলি থেকে সমুদ্র বরাবর কয়েক হাজার শ্রমিক বাংলায় ফিরছেন হেঁটে কিংবা গাড়ি ভাড়া করে। কিন্তু সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে সুপার সাইক্লোন আমফান ব্যাপক ধ্বংসলীলা চালাতে পারে।

আবহাওয়া দফতরের জানানো খবর অনুযায়ী রেল কর্তৃপক্ষ ইস্ট কোস্ট লাইনে সমস্ত ট্রেন বাতিল করেছে। ফলে ভুবনেশ্বর থেকে শ্রমিক স্পেশ্যাল ট্রেনে যাদের বাংলায় আসার কথা তারা গভীর অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। এদিকে রাস্তায় থাকা কয়েক হাজার পরিযায়ী শ্রমিক এই ভয়াবহ দুর্যোগের সময় কোথায় আশ্রয় নেবেন তার কোনও ঘোষণা সরকারের পক্ষ থেকে করা হয়নি।

এইসব শ্রমিকদের একটি বড় অংশ ভুবনেশ্বর থেকে ট্রেনে ফিরতে চেয়েছিলেন কিন্তু আমফানের জন্য ভুবনেশ্বর-খড়গপুর ইস্ট কোস্ট রুটের সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। সোমবার থেকে ভুবনেশ্বর-খড়গপুর রুট এড়িয়ে ভুবনেশ্বর -ঝাড়সুগদা- টাটানগর রুটে একটি মাত্র শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানো হচ্ছে বলে ইস্ট কোস্ট রেল কর্তৃপক্ষ জানিয়েছে।