উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষার দিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

0

কলকাতা: গত ২৪ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জারি করেন লকডাউন। আচমকা জারি হওয়া লকডাউনের ফলে স্থগিত হয়ে গিয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। ১২ মার্চ শুরু হয়ে পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল ২৭ মার্চ। কিন্তু করোনার স্থগিত হয়ে যায় পরবর্তী তিনদিনের পরীক্ষা।

এরপর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান ১০ জুন পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। তারপর স্কুল খুললে পরিস্থিতি দেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর নতুন করে উচ্চমাধ্যমিকের বাকি থাকা পরীক্ষার দিন ঘোষণা করা হবে বলেই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। সেইমত বুধবার উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলির সময়সূচী ঘোষণা করলেন তিনি।

উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি নেওয়া হবে ২৯ জুন, ২ জুলাই এবং ৬ জুলাই। তবে পরীক্ষার হলে মাস্ক পরে আসা আবশ্যক বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি হ্যান্ড স্যানিতাইজারও সঙ্গে রাখতে হবে। কিন্তু পরীক্ষা নেওয়া হলেও সংক্রমণ এড়াতে পরীক্ষার হলে বিশেষ ব্যবস্থা অবলম্বন করা হবে বলে জানিয়েছেন তিনি। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের সামাজিক দূরত্ব অবলম্বন করে বসতে হবে। সুতরাং, আগে একটি ঘরে যে সংখ্যক পরীক্ষার্থী বসতে পারতেন, করোনা সংক্রমণের আশঙ্কায় সেই সংখ্যা কমানো হবে বলেই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here