আমফানে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, দীঘা স্টেশন থেকে সরানো হল দুটি লোকাল ট্রেন

0

পার্থ খাঁড়া, দীঘা: বুধবার আছড়ে পড়বে সাইক্লোন আমফান। প্রবল শক্তি নিয়ে এই ঘূর্ণিঝড়ের বলয়টি ঘন্টায় ১৮ কিমি বেগে এগিয়ে আসছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের দিকে। যার জেরে দুই ২৪ পরগণার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলাতেও জারি হয়েছে বিশেষ সতর্কতা। সেই সঙ্গে রাজ্যের প্রায় সমস্ত জেলাতেও ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আমফান যে ব্যাপক প্রলয়কান্ড ঘটাতে চলেছে তা আঁচ করেই রীতিমতো সাজো সাজো রব দীঘায়।

ইতিমধ্যে দীঘায় মোতায়েন হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। বিপজ্জনক এলাকাগুলি থেকে সরিয়ে ফেলা হয়েছে গ্রামবাসীদের। এবার ঝড়ের আঁচ থেকে বাঁচতে বিশেষ তৎপর দিঘা রেল স্টেশন কর্তৃপক্ষেরও। রেল সূত্রে খবর, লকডাউন ঘোষণার পর থেকেই এই স্টেশনে দুটি ডিএমইউ লোকাল ট্রেন দাঁড় করিয়ে রাখা হয়েছিল। কিন্তু আমফান-এর জেরে যে ভাবে ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে তাতে এই ট্রেনগুলিকে দীঘা স্টেশনে রাখা নিরাপদ বলে মনে করছেন না রেলওয়ে কর্তৃপক্ষ।

দীঘার স্টেশন ম্যানেজার সঞ্জীব কুমার দাস মহাপাত্র জানিয়েছেন, “লকডাউনের জেরে দীঘায় আটকে ছিল দুটি ট্রেন। এবার আমফান-এর সতর্কবার্তা পেয়ে ট্রেন দুটিকে খড়গপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে।” তিনি জানিয়েছেন, এদিন একটি দুই চালককে স্পেশ্যাল ট্রেনে চাপিয়ে আনা হয়। তাঁরাই ট্রেন দুটিকে নিয়ে গিয়েছেন বলে স্টেশন ম্যানেজার জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here