আমফানের দাপটে বৃষ্টি শুরু ওড়িশা সীমান্তে, তৎপর জেলা প্রশাসন

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান’, তারই আগে বৃষ্টিপাত শুরু হল ওড়িশা সীমান্তের দাঁতন, নারায়ণগড় বেলদা সংলগ্ন এলাকায়। ঝোড়ো হাওয়ার সাথে মঙ্গলবার বিকেল থেকেই শুরু হয় বৃষ্টিপাত। বৃষ্টি শুরু হয়েছে মেদিনীপুর শহর, খড়গপুর সহ জেলার বিভিন্ন প্রান্তেও। হাওয়া অফিসের পূর্বাভাস মত মঙ্গলবার সন্ধ্যা থেকেই বৃষ্টি শুরু হল জেলার সর্বত্র। অন্যদিকে ইতিমধ্যেই আমফান সতর্কতায় প্রশাসনের তরফে বিভিন্ন এলাকায় চলছে মাইকিং।

কাঁচা বাড়িতে না থেকে নিকটস্থ স্কুলে সকলকেই চলে যাওয়ার আবেদন জানানো হচ্ছে প্রশাসনের তরফে। অত্যাবশ্যকীয় সামগ্রী নিজের কাছে রাখার আবেদন জানানো হচ্ছে মাইকিং এর মাধ্যমে। ইতিমধ্যেই আমফান সতর্কতায় দাঁতন এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ১০ হাজার মানুষকে।

পাশাপাশি প্রশাসনের তরফে বিভিন্ন ফ্লাড সেন্টার গুলিতে পাঠিয়ে দেওয়া হয়েছে ত্রিপল সহ পর্যাপ্ত ত্রাণ। জেলা প্রশাসনের তরফে খোলা হয়েছে বিশেষ কন্ট্রোল রুম, দেওয়া হয়েছে টোল ফ্রি নম্বর। বিডিও সহ জেলা প্রশাসনের সমস্ত আধিকারিককে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। সব মিলিয়ে আমফান মোকাবিলায় চূড়ান্ত তৎপর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here