কয়েক মিনিটের ঝড়ে ম্লান হয়ে গেল ঈদের খুশি

0

সুদীপ ব্যানার্জী, কোচবিহার: অল্প সময়ের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েতের দ্বীপড়পার এলাকা। গাছ পড়ে বেশ কিছু সময় বন্ধ ছিল তুফানগঞ্জ-বালাভূত রাজ্য সড়ক। কিছুক্ষনের এই ঘূর্ণিঝড়ে গাছ পড়ে আনুমানিক ১০০টি টিনের ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে।সব মিলিয়ে পবিত্র ঈদের দিনে ব্যাপক ক্ষতির মুখে পড়ল দ্বিপড়পার এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের বেশ কিছু পরিবার।

ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে যায় তুফানগঞ্জ থানার পুলিশ। গাছ কেটে রাস্তা পরিষ্কারে হাত লাগিয়েছে স্থানীয়রাই। এই বিষয়ে স্থানীয় বাসিন্দা সরোয়াল শেখ, তাহের আলী, দুলাল শেখ জানান, এদিন সকাল পৌনে আটটা নাগাদ বৃষ্টি শুরু হয়। বৃষ্টি শুরু হতেই শুরু হয় ঘুর্ণিঝড়। ঝড়ে দ্বীপড়পার এলাকায় ব্যাপক ক্ষতি হয়। ঝড়ের দাপট এতটাই ছিল যে ৭ টি বিদ্যুতের খুটি উপড়ে যায়। ১০০ টি গাছ পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যোগাযোগ ব্যবস্থার বেশ কিছু পাকা রাস্তা। কয়েক মিনিটের ঝড়ে ম্লান হয়ে যায় ঈদের খুশি।

নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েতের প্রধান শচীন্দ্রনাথ বর্মন বলেন, এদিন সকালের ঝড়ে ব্যাপক ক্ষতির সন্মুখীন হয়েছে দ্বীপড়পার এলাকা। বিষয়টি বিডিও কে জানানো হয়েছে। তিনি আমাদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। যে সরকারি গাছগুলি ভেঙ্গেছে তা কাটার নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তীতে সেগুলি গ্রাম পঞ্চায়েত থেকে সরকারি নিয়ম মেনে বিক্রি করা হবে।