করোনা রুখতে চা-বাগানের স্বাস্থ্যকর্মীদের হাতে তুলে দেওয়া হল প্রয়োজনীয় সামগ্রী

0

সুদীপ ব্যানার্জী, আলিপুরদুয়ার: কোভিড-১৯ মোকাবিলায় প্রথম সারির মধ্যে রয়েছেন চিকিৎসক থেকে স্বাস্থ্য কর্মী এবং পুলিশ প্রশাসন। এই মহামারীকে রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। সূত্রের খবর অনুযায়ী লকডাউন বাড়ানো হতে পারে দেশের বিভিন্ন বড়ো শহর থেকে জেলা গুলোয়। এই লকডাউনে নানান সমস্যায় জর্জরিত রাজ্যের বিভিন্ন চা-বাগান গুলো। কর্মহীন হয়ে পড়েছন চা- বাগানের শ্রমিকদের একাংশ । ভিন রাজ্যে আটকে আছে এখনও পর্যন্ত প্রচুর চা-শ্রমিকরা।

শুক্রবার আলিপুরদুয়ারের ফালাকাটা ব্লকের দলগাঁও গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে জেলার বিভিন্ন প্রান্তের চা-বাগানে স্বাস্থ্য কর্মীদের হাতে তুলে দেওয়া হয় গ্লাপ্স, স্যানিটাইজার, মাস্ক। তাসাটি চা বাগান, দলগাঁও চা বাগান, দলমনি ডিভিশন সহ সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকার সমস্ত স্বাস্থ্য কর্মীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস,ক্যাপ তুলে দেওয়া হয়।

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলগাঁও গ্রাম পঞ্চায়েত প্রধান আনন্দ খাড়িয়া, উপপ্রধান পুনম হেরেন্জ। স্বাস্থ্য কর্মীরা গ্রাম পঞ্চায়েতের এই বিশেষ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এদিন দলগাঁও গ্রাম পঞ্চায়েত প্রধান আনন্দ খাড়িয়া জানান, “দলগাঁও গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে তাসাটি চা বাগান, দলগাঁও চা বাগান, দলমনি ডিভিশন সহ সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকার সমস্ত স্বাস্থ্য কর্মীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, ক্যাপ বিলি করা হল।”