এ কেমন পশ্চিমবঙ্গ! কোয়ারেন্টিন সেন্টার তৈরিতে বাধা, অথচ দেদার খুলছে পর্যটন কেন্দ্র

0

হাওড়া / পূর্ব মেদিনীপুর : এই মুহুর্তে গোটা দেশ করোনার আতঙ্কে ভুগছে। এদিকে ধীরে ধীরে পশ্চিমবঙ্গের পরিস্থিতিও খারাপের দিকে যাচ্ছে। সোমবার থেকে দেশ তথা বাংলায় একাধিক ক্ষেত্র খুলে দেওয়া হয়েছে। কিন্তু এই মারণরোগ রুখতে যে প্রাথমিক কাজটি করার দরকার, সেটিতে পড়ছে বাধা। অন্যদিকে দেদার খুলছে পর্যটন কেন্দ্র। পশ্চিমবঙ্গে এ যেন এক অদ্ভুত দ্বিচারিতা।

হাওড়ার ডোমজুড়ে কোয়ারেন্টিন সেন্টার তৈরিতে বাধা দেন স্থানীয় মানুষ। কয়েকদিন আগে ভিনরাজ্য থেকে মোট ২২জন পরিযায়ী শ্রমিক ডোমজুড়ের রুদ্রপুর এলাকায় ফেরেন। সেখানে শিক্ষা সদন হাইস্কুলে কোয়ারেন্টিন সেন্টার তৈরির পরিকল্পনা করে হাওড়া জেলা প্রশাসন। কিন্তু তাতে বাধ সাধে স্থানীয় পাড়ার মানুষেরা।

তাদের দাবি, কোয়ারেন্টিন সেন্টার তৈরির অনুমতি দেননি খোদ স্কুল কর্তৃপক্ষ। এদিকে পার্শ্ববর্তী একটি পাড়া এই সেন্টার তৈরিতে সহমত জানিয়েছে। এই নিয়ে বিবাদ লাগে দুই পাড়ার মধ্যে। এমতাবস্থায় পার্শ্ববর্তী জঙ্গলে তাঁবু খাটিয়ে আশ্রয় নিতে বাধ্য হন পরিযায়ী শ্রমিকরা।

এদিকে বিশেষজ্ঞরা বারংবার নিষেধ করছেন যাতে এই সময় কোথাও কেউ ভ্রমণ না করেন। অথচ সেই বক্তব্যকে দূরে সরিয়ে রেখে সোমবার থেকে খুলল মন্দারমণির পর্যটন কেন্দ্র। আপাতত বিধিনিষেধের মধ্যেই সমস্ত হোটেল-দোকানগুলি। থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হবে প্রতিটি হোটেলে। যদিও এখনও বন্ধ রয়েছে দীঘা পর্যটন কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here