বিধায়কের মৃত্যুতে বিক্ষোভ প্রদর্শন বিজেপির: বনধ ডেকে রাস্তা অবরোধ, ভাঙচুর বাস

0

কলকাতা: সোমবার বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হল তাঁরই বাড়ির কাছে। তারপরই থেকে রাজ্য রাজনীতি তোলপাড় হয়েছে। তারপর থেকেই শুরু হয়েছে বিজেপির বিক্ষোভ। উত্তরবঙ্গে বিক্ষোভকারীদের পুলিশ টেনে নিয়ে যাওয়ার সময় তারা বাস ভাঙচুর করে। বন্ধের কারণে স্থানীয়রা বাড়ির ভিতরে রয়েছে, বাজারগুলিও বন্ধ রয়েছে। দলীয় বিধায়কের মৃত্যুর কারণে বিজেপি ওই অঞ্চলে ১২ ঘণ্টার বন্ধের আহ্বান জানিয়েছে। উত্তর দিনাজপুরে ব্যক্তিগত যানবাহন চলাচল বন্ধ ছিল।

বিজেপি কর্মীরা উত্তরবঙ্গের কয়েকটি অংশে রাজপথে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছেন। বিক্ষোভকারীরা রাস্তায় নেমে সামাজিক দূরত্বের নিয়ম ভঙ্গ করে। বলা বাহুল্য বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড় বিধায়ক দেবেন্দ্র নাথের মৃত্যুর নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন। পরিবারের অভিযোগ তাকে পরিকল্পতি ভাবেই খুন করা হয়েছে। এবার এই বিষয় নিয়ে মুখ খুলেছে রাজ্য পুলিশ। রাজ্য পুলিশের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে বিজেপি বিধায়কের পকেট থেকে উদ্ধার করা হয়েছে একটি সুইসাইড নোট। বিজেপি এই ঘটনাকে খুন বলেই দাবি করছে এবং সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে দায়ী করছে।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ট্যুইট করে লিখেছেন, “পশ্চিমবঙ্গের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের সন্দেহজনক জঘন্যতম হত্যাকাণ্ড অত্যন্ত মর্মান্তিক ও শোচনীয়। এটি গুন্ডারাজ এবং মমতা সরকারের আইন শৃঙ্খলার ব্যর্থতার কথা বলে। মানুষ ভবিষ্যতে এই জাতীয় সরকারকে ক্ষমা করবে না। আমরা এর তীব্র নিন্দা জানাই।” দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যু কিভাবে হয়েছে তা খতিয়ে দেখার জন্য মৃতদেহের পোস্ট মর্টেম করতে পাঠানো হয়েছে। বিজেপি বিধায়কের মৃত্যুর সমস্ত তথ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পাঠাতে চলেছে বলেই জানিয়েছে রাজ্য বিজেপি।