রাম মন্দির নির্মানে এবার বাংলার শ্রমিকরা, অযোধ্যায় পাঠানোর দায়িত্ব নেবে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ

0

কলকাতা: বহু প্রতীক্ষার পর অবশেষে অযোধ্যায় নির্মিত হবে রাম মন্দির। সেই রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠান হবে আগামী ৫ আগস্ট। সুপ্রিম কোর্টে রাম মন্দির ও বাবরি মসজিদ নিয়ে দীর্ঘ মামলার পর এই মন্দির তৈরি হচ্ছে। এবার সেই মন্দির নির্মান কাজে আগ্রহী বাংলার শ্রমীকদের অযোধ্যায় পাঠাবে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। এই সংগঠনের রাজ্য কনভেনার আলি আবজল চাঁদ শনিবার এমনটাই জানিয়েছেন। রামমন্দির নির্মানে বাংলার অনেক শ্রমিক বেশ আগ্রহী।

সেই কারণেই সেই সব ইচ্ছুক শ্রমিকদের অযোধ্যায় পাঠানোর দায়িত্ব রাজ্যের রাষ্ট্রীয় মুসলিম মঞ্চ নেবে। সব কিছু খরচ সংগঠনের পক্ষ থেকেই করা হবে বলে জানানো হয়েছে। আলি আবজল চাঁদ বলেন, ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ সবরকম ভাবে সহযোগিতা করবে। বাংলায় সংগঠনের সদস্যরা সেদিন বিশেষ ভাবে সক্রিয় থাকবে। যাতে বাংলায় হিন্দু, মুসলামনের সম্পর্কে কেউ চিড় ধরাতে না পারে বলে। এরই মধ্যে রামমন্দির নির্মানের জন্য মুসলিম রাষ্ট্রীয় মঞ্চে ১৫ জনের একটি কমিটি তৈরি করা হয়েছে।

রাম মন্দির ও বাবরি মসজিদ নিয়ে কম জলঘোলা হয়নি। সেই সব বিতর্ক উড়িয়েই প্রধানমন্ত্রী মোদীকে সোনার ইট উপহার দিয়ে সম্মান জানাবেন সম্রাট বাবরের বংশধর বর্তমান মোঘল সম্রাট ইয়াকুব হাবিবুদ্দিন তুসি। যদিও এক্ষেত্রে রাম মন্দিরের ট্রাস্ট ধর্ম বিভাজন করেনি। উত্তর প্রদেশের অযোধ্যাতে রাম মন্দিরের ভূমিপুজো অনুষ্ঠানের জন্য কড়া সুরক্ষা ব্যবস্থা ও প্রস্তুতি চলছে পুরোদমে। মন্দিরের উদ্বোধনের জন্য বিপুল নিরাপত্তার আয়োজন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here