২১-এর আগে ভাঙন বাম শিবিরে, প্রায় শতাধিক পরিবার যোগদান করল তৃণমূলে

0

কলকাতা: বঙ্গে ২০২১-এর বিধানসভা নির্বাচনকে ঘিরে পরিকল্পনা করতে ব্যস্ত রাজনৈতিক দলগুলি। এরই মধ্যে বিজেপি ও অন্যান্য দল ভেঙে তৃণমূলে যোগ দিচ্ছেন অনেকেই। যারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন প্রাপ্য সম্মানের অভাবে তারা আবার তৃণমূলে ফিরে আসছেন। এমনটাই হল উত্তর দিনাজপুরের ক্ষেত্রেও। বামফ্রন্ট ছেড়ে তৃণমূলে যোগ দিলেন প্রায় শতাধিক পরিবার। যদিও এখনও জেলার ক্ষমতায় রয়েছে বিজেপি।

রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী গোলাম রব্বানি ও জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল যোগদানকারীদের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন। এই যোগদানের ফলে উত্তর দিনাজপুর শাসক দলের শক্তি বাড়ল। আর এই যোগদান পর্বের পর প্রায় ৫০০ কর্মীকে নিয়ে বিশেষ পথসভার আয়োজন করা হয়। সেই পথ সভাতে সামাজিক দূরত্ব প্রায় ছিল না বললেই চলে। রাজ্যের শাসক দলই যদি নিয়ম-বিধি না মানে তাহলে আর সাধারণ মানুষকে কি সতর্ক করবে?

২১ জুলাইয়ের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “ভুল করে যদি কেউ বিজেপিতে গিয়ে থাকেন, তাহলে তৃণমূলে ফিরে আসুন।” তৃণমূল সুপ্রিমোর এই কথাকেই মান্যতা দিলেন অন্যান্য দলে যোগ দেওয়া তৃণমূল কর্মীরা। ফের তারা তৃণমূলেই ফিরে এলেন। এর আগে হাওড়ায় প্রায় হাজার বিজেপি ও সিপিএম কর্মী যোগ দিলেন তৃণমূলে। রাজ্যের অন্যান্য জেলা ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এবং উত্তরবঙ্গে একই চিত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here