রাষ্ট্রপতি শাসনেই হোক বঙ্গে ২১- এর নির্বাচন, কৈলাসের সুরে সুর মেলালেন দিলীপও

0

কলকাতা: ২০২১-এর নির্বাচনকে ঘিরে বিভিন্ন দেশ বিভিন্ন পরিকল্পনায় সামিল। তবে অনেকেই মনে করছেন করোনা এখনই ছেড়ে যাওয়ার নয়, পরিস্থিতিতে সুষ্ঠুভাবে নির্বাচন হওয়া সম্ভব নয় বলেই বিজেপির একাংশের দাবি রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করে হোক নির্বাচন। কেন্দ্রীয় বাহিনীর অধীনে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার কথা বলছেন অনেক বিজেপি নেতা-মন্ত্রীরা। কৈলাস বিজয়বর্গীয় তাদের মধ্যে অন্যতম।

এবার কৈলাসের সুরে সুর মেলালেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, বিষয়টি নিয়ে তিনি দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে কথা বলবেন। বাংলার নির্বাচনের সময় দুর্নীতি লেগেই থাকে, সেই কথা মাথায় রেখেই বিজেপি নেতা-মন্ত্রীরা এই দাবি জানাচ্ছেন। সম্প্রতি দিল্লিতে জেপি নাড্ডার সঙ্গে বৈঠক রয়েছে, সেই বৈঠকে যোগ দেবেন দিলীপ ঘোষ। ঐ বৈঠকের সময়ই ২১-এর নির্বাচন নিয়ে আলোচনা করা হবে।

এই বিষয়ে দিলীপ ঘোষের বলেন, “রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ দীর্ঘদিনের। দলের কর্মীদের হত্যা করা হচ্ছে। কোনও গণতান্ত্রিক প্রক্রিয়ায় তা চলতে পারে না।” এক দিন আগেই দলীয় কর্মসূচিতে যোগ দিতে উত্তর দিনাজপুরের হেমতাবাদে গিয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয়। সেখানে তিনি বলেন, “রাজ্যপাল ও নির্বাচন কমিশন ঠিক করবেন পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনে বিধানসভা নির্বাচন হবে কিনা।”