পুরোহিত ভাতার জন্য দাবি জানিয়েছিলেন এক মুসলিম বিধায়ক, তাঁকে সংবধর্না হিন্দু পুরোহিতদের

0

কলকাতা: ২০২১ বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ব্রাহ্মণ পুরোহিত এবং হিন্দুদের জন্য বড় ঘোষণা করেছেন। মমতা সরকার ৮,০০০ এরও বেশি ব্রাহ্মণ পুরোহিতকে মাসিক এক হাজার টাকা ভাতা এবং বিনামূল্যে আবাসন দেবে। মনে করা হচ্ছে যে, মমতার এই ঘোষণা তার বিরুদ্ধে বিজেপির হিন্দু-বিরোধী অভিযোগের প্রতিক্রিয়া। কিন্তু আদতে দেখা গিয়েছে এই ঘটনার পিছনে রয়েছেন একজন সংখ্যালঘু সম্প্রদায়ের বিধায়ক।

তিনিই দাবি করেছিলেন যে হিন্দু সমাজের পুরোহিতদের ভাতা দেওয়া হোক। ২০১৭ সালের নভেম্বর মাসে বিধানসভার অধিবেশনে প্রশ্নত্তোর পর্বে বীরভূমের হাঁসন কেন্দ্রের কংগ্রেস বিধায়ক মিলটন রসিদ দাবী তুলেন রাজ্যের হিন্দু সম্প্রদায়ের পুরোহিতদের মাসিক ভাতা চালু করতে হবে। পুরহিতদের ভাতা চালু করতে হবে বলে বুকে প্লার্কাড নিয়ে সিউড়িতে জেলা শাসকের কার্যালয়ের সামনেও ঘুরে বেরিয়েছেন বিধায়ক আইনজীবি মিলটন রসিদ। এই আন্দোলন তিনি রাজ্যজুড়ে চালান।

বলা বাহুল্য, সাম্প্রদায়িক সমাজে এক সংখ্যালঘু মুসলিম বিধায়কের হিন্দু পুরোহিতদের জন্য দাবি জানানো অবাক করা ঘটনা। মিলটন রসিদের এই কাজের জন্য খুশি হয়ে মুসলিম বিধায়ককে ফুল সহ মিষ্টি মুখ করিয়ে সম্বর্ধনা দিলেন হিন্দু পুরোহিতরা। বীরভূমের রাজনৈতিক মহল ও অন্যান্য ব্যক্তিত্বিরা তাঁকে সম্মান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here