রাজ্য সরকারের জন্যই বাংলায় জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে: দিলীপ ঘোষ

0

কলকাতা: শনিবার আল কায়দা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে মুর্শিদাবাদ থেকে ৬ যুবককে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, দিল্লিতে হামলা চালানর পরিকল্পনা করছিল ওই ধৃতরা। আর তারপর থেকেই রাজ্যের শাসক দল মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে আক্রমণ করছে বিরোধী দল। এই বিষয়েই দিল্লিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “রাজ্য সরকারের জন্যই এ রাজ্যে জঙ্গি কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। কোন একটা ঘটনা ঘটলেই সেটাকে চাপা দেওয়ার চেষ্টা করে রাজ্য প্রশাসন।”

তিনি আরও বলেন, “এর আগেও বহুবার রাজ্যের বিভিন্ন জেলায় বিস্ফোরণ ঘটেছে। সাধারণ ঘটনা বলে সেটাকে চাপিয়ে দেওয়া হয়েছে।” এই প্রসঙ্গে বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, “নানা জায়গা থেকে উগ্রপন্থীরা রাজ্যে আসছে। আর এ রাজ্যকে নিরাপদ মনে করে নাশকতার মাস্টার প্ল্যান করছে। ভোট ব্যাঙ্কের কথা মাথায় রাখতে গিয়েই উগ্রপন্থীদের বিরুদ্ধে রাজ্য ব্যাবস্থা নিতে পারেনি, বাংলাদেশ সিমান্ত উগ্রবাদীদের নতুন জায়গা হয়ে উঠেছে। রাজ্য জঙ্গিদের আঁতুড়ঘরে পরিণত হয়েছে।”

শুধু বিজেপিই নয় মুর্শিদাবাদে জঙ্গি আটকের ঘটনায় রাজ্য সরকারকে তোপ দাগেন রাজ্যের প্রদেশ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, “বাংলায় পুলিশ তৃণমূলকে বাঁচাতে ব্যর্থ। জঙ্গি নেটওয়ার্ক খোঁজার সময় কই! ন্যূনতম গোয়েন্দা পরিকাঠামো কাজ করলে বাংলায় এ ধরনের কার্যকলাপ চলতে পারে না।” এর আগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মহালয়ায় তর্পণ নিয়ে তৃণমূলকে তীব্র ভাবে আক্রমণ করেছেন। “২০২১-এ গঙ্গায় তৃণমূলের তর্পণ করব আমরা,” এমনটা বলেই গলা চড়িয়েছিলেন দিলীপ ঘোষ।