মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের আগেই দলের শীর্ষ নেতাদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে পিকে

0

কলকাতা: আগামী বছরই রয়েছে বিধানসভা নির্বাচন। আর ইতিমধ্যেই এই নির্বাচনের রণনীতি তৈরি শুরু করে ফেলেছে শাসক ও বিরোধী দলগুলি। নির্বাচনকে কেন্দ্র করে শীঘ্রই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে যেতে চলেছেন। তার আগেই তৃণমূলের পক্ষ থেকে সাংগঠনিক বৈঠক করা হয়।

সূত্রের খবর, উত্তরবঙ্গের ৫ জেলা নিয়ে নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর এই গুরুত্বপূর্ণ বৈঠক করেন। সেখানে উত্তরবঙ্গের সংগঠনকে শক্তিশালী করার জন্য বিভিন্ন ধরনের সিদ্ধান্ত নেন তৃণমূলের শীর্ষ নেতৃত্বরা। জানা গিয়েছে, নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর প্রথমদিন আলিপুরদুয়ার ও কোচবিহার এবং দ্বিতীয়দিন দুই দিনাজপুর এবং মালদা জেলা নিয়ে সাংগঠনিক বৈঠক করেন। সেই বৈঠকে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সী উপস্থিত ছিলেন।

বলা বাহুল্য, লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূল কংগ্রেসের খারাপ ফলাফল হয়েছিল। তাই একুশের বিধানসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গের রাজনৈতিক জমি পুনরুদ্ধার করা এখন তৃণমূলের লক্ষ্য। উত্তরবঙ্গের ব্লক সভাপতিদের তালিকা প্রকাশ করার আগে তৃণমূল কংগ্রেস সমস্ত নেতাদের নিয়ে ঐক্যমতে পৌঁছাতে চাইছে।

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের ব্লক স্তরে সংগঠন মজবুত করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। তাই এই গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন পিকে। এক নেতার কথায় লোকসভা নির্বাচনের সময় মানুষের কাছে পৌঁছাতে পারিনি। তবে বর্তমানে সেই পরিস্থিতি অনেকটাই উন্নতি হয়েছে। বৈঠকে হেমতাবাদ এবং ফালাকাটা বিধানসভা নিয়েও আলোচনা হয়েছে। সমস্ত বিষয় নিয়ে জেলা নেতৃত্বের সঙ্গে আলোচনা করেন পিকে ও তৃণমূলের দুই শীর্ষ নেতা পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সী।