রাজনীতি করে নয় রাজনৈতিক দলের প্রতীক দেওয়া মাস্ক বিক্রি করে সংসার চালাচ্ছেন নজরুল আলী

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর: নেতারা রাজনৈতিক দলের আড়ালে শুধু নিজেদের স্বার্থসিদ্ধি করবেন তা কেন হবে, বুদ্ধি থাকলে তা থেকে ব্যবসাও করা যায়। পেটের জ্বালা আপাতত সেই বুদ্ধি যুগিয়েছে দাঁতনের সাবড়া এলাকার বাসিন্দা নজরুল আলীকে। গরিব নজরুল আলী লকডাউনের চক্করে রোজকার হারিয়েছেন। সংসার চালাতে বর্তমানে পাঁচ মাস তিনি মাস্কের ব্যবসায়ী।

বেলদা থানার ঠাকুরচকে রাস্তার উপর বসে সেই মাস্ক বিক্রি করছেন। বহু মাস্ক বিক্রেতাদের ভিড়ে তার বিক্রিতে খানিকটা অভিনবত্ব রয়েছে। নজরুলের কাছে পাওয়া মাস্ক গুলিতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক রয়েছে। সমাজের বেশির ভাগ লোকজনই কোনো না কোনো রাজনৈতিক দলের পক্ষ নিয়ে কাজকর্ম করে থাকেন। সেই রাজনৈতিক দলের প্রতি দুর্বলতাকে কাজে লাগিয়ে তাদের আকর্ষণ করতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক আঁকা মাস্ক বিক্রি করে চলেছেন গত পাঁচ মাস ধরে।

নজরুল জানায়, মাস্ক বিক্রির ক্ষেত্রে গতি আনতে তার এই উদ্যোগ। অবশ্য বিক্রির ক্ষেত্রে সত্যিই গতি খানিকটা বেড়েছে রাজনৈতিক প্রতীক আঁকা মাস্ক গুলি দোকানে সাজিয়ে রাখায়। তবে তাঁর ব্যবসাতে রাজনীতি নেই। রয়েছে পেটের তাগিদে খিদের জ্বালায় রোজগারের সন্ধান। যা এক কথায় এই বাক্যটি না বললেই নয় পেট মানেনা রাজনীতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here