“নতুন কৃষি বিলে দেশে উঠছে না কৃষক মান্ডী”, আশ্বাস বিজেপি নেতা সায়ন্তন বসুর

0

কুশল দাশগুপ্ত, শিলিগুড়ি : কেন্দ্রের আনা নতুন কৃষি বিল বাস্তবায়িত হলে উপকৃত হবে কৃষক ও সাধারন মানুষ। বিপাকে পড়বেন তৃনমূল আশ্রিত ফড়ে ও দালালরা। শিলিগুড়িতে এক সাংবাদিক সম্মেলনে এই মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

এদিন তিনি বলেন, “কৃষক স্বার্থে আনা কৃষি বিলের বিরুদ্ধে এক শ্রেনীর মিডিয়াকে ব্যবহার করে সাধারণ মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে তৃনমূল পরিচালিত রাজ্য সরকার।” কৃষি বিলের সমর্থনে সায়ন্তন বসুর দাবী, “দেশে কোন কৃষক মান্ডি তোলা হচ্ছে না। বরং পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হচ্ছে কৃষকরা। এই বিল বাস্তবায়িত হলে কৃষকরা নিজেদের ইচ্ছে মতন যে কোন জায়গায় তাদের উৎপাদিত পন্য বিক্রি করতে পারবে। এতে কৃষকরা যেমন ন্যায্য দাম পাবে তাদের উৎপাদিত পন্য, সেই সঙ্গে সাধারন মানুষও কম দামে কনতে পারবেন কৃষিজ পন্য।”

সায়ন্তন বসুর অভিযোগ, “এতদিন তৃনমূল আশ্রিত ফড়ে ও দালালরা কৃষকদের কাছ থেকে কম দামে উৎপাদিত পন্য কিনে চড়া দামে বাজারে বিক্রি করত। সেই টাকার একটা বড় অংশ চলে যেত তৃনমূল কার্যালয়ে। বাম আমলেও মেট্রো ডেয়ারিকে রাজ্যে ব্যবসা করার ছাড়পত্র দেওয়া হয়েছিল, তেমনি তৃনমূলের আমলেও রাজ্যে ব্যবসা করার ছাড়পত্র পেয়েছে রিলায়েন্স গ্রুপ। কৃষক স্বার্থে এই একই নিয়ম সারা দেশে লাগু করতে চায় কেন্দ্র।”