২১ -এর নির্বাচনে পাহাড়ের জমিকে আরও শক্ত করতে উত্তরবঙ্গ সফরে মমতা বন্দোপাধ্যায়

0

কুশল দাসগুপ্ত, শিলিগুড়ি: বঙ্গে বিধানসভা নির্বাচন হতে বাকি আর মাত্র হাতে গোনা কটা দিন। তাই এখন শাসক-বিরোধী সকলের আদাজল খেয়ে ভোট যুদ্ধের ময়দানে নেমে পড়েছে। করোনা ও লকদাউনের কারণে সমস্ত কিছুই এতদিন স্তব্ধ থাকলেও এবার আস্তে আস্তে সবটাই স্বাভাবিক হচ্ছে। তাই সমস্য নষ্ট না করে পাহাড়ের জমিকে আরও শক্ত করতে উত্তরবঙ্গ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ অর্থাৎ সোমবার শিলিগুড়িতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

আট মাস পরে মুখ্যমন্ত্রীর এই শিলিগুড়ি সফরকে ঘিরে যথেষ্ট উত্তেজনা তৈরী হয়েছে। উত্তরের পাচ জেলাকে নিয়ে তিনি এদিন প্রশাসনিক বৈঠক করবেন। এরই ফাঁকে তিনি জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের উদ্বোধন করবেন। মুখ্যমন্ত্রীর সাথে যাচ্ছেন অরুপ বিশ্বাস, শ্রমমন্ত্রী মলয় ঘটক এবং পর্যটন দপ্তরের মন্ত্রী ইন্দ্রনীল সেন। তবে জানা গিয়েছে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এবার মুখ্যসচিব এবং সরাষ্ট্রসচিব ছাড়া কেউ যাচ্ছেন না। যদি প্রয়োজন হয় মুখ্যমন্ত্রী বাকি আমলাদের সাথে ভিডিও কনফারেনসের মাধ্যমে কথা বলবেন।

মুখ্যমন্ত্রীর আলিপুরদুয়ার এবং কোচবিহার নিয়েও কথা বলবেন প্রশাসনিক কর্তাদের সাথে। এবারের মুখ্যমন্ত্রীর সফরসূচি কোভিড প্রটোকল মেনেই করা হবে বলে খবর পাওয়া গিয়েছে। মুখ্যমন্ত্রী এবারে সাংবাদিকদের সাথে ভিডিও কনফারেনসের মাধ্যমে উত্তর দেবেন। ১ অকটোবর মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরে যাবেন।