হাথরাসে রাহুল প্রিয়াঙ্কাকে গ্রেফতারের প্রতিবাদে বাংলার বিভিন্ন জায়গায় কংগ্রেসের প্রতিবাদ মিছিল, পোড়ানো হল যোগীর কুশপুতুল

0

সুদীপ ব্যানার্জী, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার উত্তরপ্রদেশের গনধর্ষিতা ২০ বছরের দলিত যুবতীর পরিবারের সঙ্গে হাথরসে দেখা করতে যাওয়ার সময় উত্তরপ্রদেশের পুলিশ দ্বারা আটকে দেওয়ার পাশাপাশি মাটিতে ফেলে দেওয়া হয় রাহুল গান্ধীকে। হাথরসের ১৪২ কিলোমিটার আগে কনভয় আটকে দিলে রাহুল ও প্রিয়ঙ্কা গাড়ি থেকে নেমে হাঁটতে থাকেন। এরপর দু’জনকেই যমুনা এক্সপ্রেসওয়েতে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশ পুলিশ।

ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারায় গ্রেপ্তার করা হয়েছে বলে ইউপি প্রশাসন সূত্রে খবর। এদিকে রাহুল গান্ধী অভিযোগ করেন, তাঁকে পুলিশ ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়েছে। লাঠিচার্জও করেছে। সেই ঘটনায় রাহুল গান্ধি চোট পেয়েছেন। উত্তরপ্রদেশ পুলিশের এক আধিকারিক জানান, রাহুল-প্রিয়ঙ্কাকে গ্রেপ্তার করে কোনও এক গ্রেস্ট হাউসে নিয়ে যাওয়া পর সেখান থেকেই তাদের ফেরৎ হয়। এদিকে রাহুল-প্রিয়ঙ্কাকে গ্রেপ্তারের পর কংগ্রেসকর্মীরা যমুনা এক্সপ্রেসওয়েতে বসে পড়েন। এই খবর ছড়িয়ে পড়তেই গোটা দেশ জুড়ে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাতে থাকে। গোটা দেশের পাশাপাশি শুক্রবার আলিপুরদুয়ার জেলাতে যুবকংগ্রেসের পক্ষথেকে শহরের প্রানকেন্দ্র কলেজহল্টে রাস্তা অবরোধ এবং টায়ার জ্বালিয়ে যোগী আদিত্য নাথের কুশপুতল দাহ করা হয়।

আলিপুরদুয়ারের যুব কংগ্রেসের পক্ষথেকে এই বিক্ষোভ কর্মসূচীতে নেতৃত্ব দিয়েছে সান্তুনু দেবনাথ, তানিয়া বর্ধন সহ প্রমুখ। এই বিক্ষোভের ফলে দীর্ঘ ১ ঘন্টা ধরে রাস্তায় আটকে থাকে ছোট বড়ো সমস্ত গাড়ি। শুধুমাত্র এম্বুল্যান্সের গাড়িকে ছাড় দেওয়া হয় এই অবরোধ থেকে। আলিপুরদুয়ারের যুব কংগ্রেসের সভাপতি সান্তনু দেবনাথ বলেন “গতকাল আমাদের যুব কংগ্রেসের নেতা রাহুল গান্ধী এবং লোকসভার বিরোধী দলনেতা তথা প্রদেশ কংগ্রেসের সভাপতি অধির রঞ্জন চৌধুরী যখন গনধর্ষিতার পরিবারের সাথে দেখা করতে যাবার সময় উত্তর প্রদেশের পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে মাটিতে ফেলে দেয়।এরই প্রতিবাদে আজকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী করা হয়।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here