বেলুড়ের দুর্গাপুজো দর্শনার্থীরা সশরীরে দেখতে পারবেন না, সমগ্র পুজো দেখানো হবে মঠের ওয়েবসাইটে লাইভ সম্প্রচারে

0

বেলুড়: এক মাসও বাকি নেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর। তবে চলতি বছরে করোনার কারণে সেই আনন্দের জোয়ার নেই। সকলেই সাবধান হয়ে রয়েছে করোনার হাত থেকে বাঁচার জন্য। তাই কলকাতা সহ রাজ্য জুড়ে সেইভাবে হবে না দুর্গাপুজো। দুঃখের বিষয় এটাই যে বেলুড়ে দুর্গাপুজোর চার দিন লক্ষ লক্ষ দর্শনার্থীদের ভিড় উপচে পড়ে সেই স্থান চলতি বছরে থাকবে একদম ফাঁকা। তবে যাতে বেলুড় মঠে সশরীরে দুর্গাপুজো দেখতে না পাওয়ার আক্ষেপ না থাকে তার জন্য বেলুড়মঠের নিজস্ব ওয়েবসাইটে দুর্গাপুজোর যাবতীয় কিছু সরাসরি দেখা যাবে।

বেলুড়মঠের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁদের নিজস্ব ওয়েবসাইট www.belurmath.org সাইটে দুর্গাপুজোর চার দিন লাইভ সম্প্রচার দেখানো হবে। তবে প্রতিবারের মতো দূরদর্শনেও বেলুড়মঠের দুর্গাপুজো লাইভ সম্প্রচার করা হবে। বেলুড় মঠ সূত্রে জানা গিয়েছে, তাঁদের ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে পঞ্চমীর দিন সন্ধ্যারতি, দেবীর বোধন, ষষ্ঠীর দিন একই সময়ে দেবীর কল্পারম্ভ আমন্ত্রণ অধিবাস, সপ্তমী, অষ্টমী, নবমীর পূজা। অষ্টমীর দিন কুমারী পূজা, দশমীর দিন দেবী বিসর্জন ও দেখানো হবে তাঁদের ওয়েবসাইটে।

প্রসঙ্গত চলতি বছরে করোনার কারণে বেলুড়ে মা দুর্গার পুজো এবার বাইরের আঙিনায় হবে না । বেলুড়মঠ সূত্রে জান্ন হয়েছে চলতি বছরে করোনা মহামাইর কারণে মূল মন্দিরে মায়ের পুজোর আয়োজন হচ্ছে। ভিতরের সদস্য ছাড়া বাইরের কোনও মানুষ প্রবেশ করতে পারবে না। উল্লেখ্য, ভারতে করোনা ছায়া বিস্তারের পর গত ২৫ মার্চ থেকে সাধারণের জন্য বন্ধ ছিল বেলুড় মঠ। তবে আনলক পর্বে ৮২ দিন পরে ১৫ জুন থেকে ফের ভক্ত ও দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয় মঠের দরজা। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১১টা এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মঠ খোলা থাকছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here