আবারও বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, জানুন কদিন চলবে বৃষ্টি

0

কলকাতা: আবারও নিম্নচাপের জেরে আগামী সোমবার পর্যন্ত রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে ওড়িশা উপকূল সংলগ্ন বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে ওড়িশা, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টি হবে।

ওড়িশা উপকূল ও উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূল বরাবর রয়েছে নিম্নচাপের অবস্থান। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশিরভাগ জেলাতেই মেঘলা আকাশ থাকবে ও বজ্রবিদ্যুৎ সহবিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায়। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬২ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে ২১.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হলেও উত্তরবঙ্গে ভারীবৃষ্টির সম্ভাবনা নেই। তবে হালকা বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছেপূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া জেলায় রবিবারেরও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, ও পুরুলিয়া জেলায় সোমবারও ভারী বৃষ্টি হবে। বঙ্গোপসাগরে নিম্নচাপের জন্য মৎস্যজীবীদের ওড়িশা উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে। অন্য দিকে বুধবার থেকে উত্তরবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here