রাজ্যের জেলায় উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক, নাশকতা নাকি অন্য পরিকল্পনা তদন্তে পুলিশ

0

কৌশিক সালুই বীরভূম: বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো এলাকায়। ঘটনাটি ঘটেছে বীরভূমের মহম্মদ বাজার থানার জয়পুরে। একজনকে গ্রেপ্তার করে গাড়িটিকে আটক করেছে পুলিশ। ওই বিপুল পরিমাণ বিস্ফোরক কী উদ্দেশ্যে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে গত শনিবার রাত্রে রানীগঞ্জ মোরগ্রাম জাতীয় সড়কের মহম্মদ বাজারের জয়পুর এলাকায় পুলিশের নাকা চেকিং চলাকালীন সময় একটি মারুতি ভ্যান দেখে সন্দেহ হয়। গাড়ি তল্লাশি করলে প্লাস্টিক প্যাকেট মোড়া প্রায় ৩৯ হাজার পিস ডিটোনেটর বিস্ফোরক উদ্ধার হয়। ঘটনায় গ্রেপ্তার করা হয় গাড়ির চালক আশীষ কেওরাকে। তার বাড়ি পশ্চিম বর্ধমান জেলার রানীগঞ্জ এলাকায়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করলে জানা যায় রাণীগঞ্জ থেকে বিস্ফোরক গুলি রামপুরহাট পাথর শিল্পাঞ্চল এলাকার কোন পাথর খাদানে ব্যবহার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। যদিও সেই মর্মে চালক কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি বলে জানা গিয়েছে।

সংশ্লিষ্ট বিস্ফোরকগুলো পাথর খাদানে ব্যবহার না কোন নাশকতামূলক কাজের জন্য পাচার হচ্ছিল সেই নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। ডিটোনেটর বিস্ফোরক গুলির বাজারমূল্য প্রায় আট লক্ষ টাকা। বীরভূম জেলা পুলিশ সুপার শ্যাম সিং বলেন, “পুলিশের নাকা চেকিংয়ের সময় একটি মারুতি ভ্যান গাড়ি থেকে বিপুল পরিমাণে ডিটোনেটর উদ্ধার হয়। একজনকে গ্রেপ্তার করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here