সরকারী অনুমোদন ছাড়াই অবৈধভাবে আধার কার্ড তৈরির অভিযোগে গ্রেফতার দুই

0

মাধব কুমার, মালাদা: সরকারী অনুমোদন ছাড়াই অবৈধভাবে আধার কার্ড তৈরির অভিযোগে মঙ্গলবার বিকেলে নাগাদ মালদহের হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত চন্ডিপুর বাজার এলাকা থেকে আধার কার্ড তৈরির দুই পান্ডাকে গ্রেপ্তার করার পাশাপাশি একটি ল্যাপটপ,২টি মোবাইল ফোন সহ আধার কার্ড তৈরিতে ব্যবহৃত আরো অন্যান্য সরঞ্জাম বাজেয়াপ্ত করল হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ।

জানা গিয়েছে, ধৃতরা হল অভিজিৎ দাস (৩৮) ও আব্দুর রউফ (৩২)। ধৃতরা হরিশ্চন্দ্রপুর থানার অন্তর্গত তুলসিহাটা এলাকার বাসিন্দা। ফলে বুধবার সকালে ধৃতদের চাঁচল মহকুমা আদালতে তোলা হয়। ধৃতদের চাঁচল মহকুমা আদালতে তোলা হলেও ধৃতদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। সূত্রের খবরে এমনটাই জানা গিয়েছে। এই বিষয়ে হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানিয়েছেন, তুলসিহাটা এলাকার বাসিন্দা ধৃত ওই যুবক মঙ্গলবার সকাল থেকে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত রশিদাবাদ গ্রাম পঞ্চায়েতের চন্ডিপুর বাজার এলাকায় উদ্ধার হওয়া সমস্ত যন্ত্রপাতি নিয়ে আধার কার্ড তৈরিতে বসেছেল। বিষয়টি সম্পর্কে গোপন সূত্রে খবর পৌঁছায় হরিশ্চন্দ্রপুর থানায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। পুলিশ গিয়ে তাদের কাছে অধর কার্ড তৈরির বৈধতা সম্পর্কে খতিয়ে দেখলে এর কোনো রূপ বৈধতার প্রমান দিতে পারেনি ধৃতরা। ফলে একটি ল্যাপটপ ও দুটি মোবাইল সহ আধার কার্ড তৈরিতে ব্যবহৃত অন্যান্য যন্ত্রপাতি বাজেয়াপ্ত করার পাশাপাশি তাদের আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here