এবার সৌমিত্রের নিশানায় রাজ্য পুলিশ: উর্দি ছেড়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে ভৃত্যের কাজ করুক পুলিশ

0

কলকাতা: হাতে আর বেশীদিন সময় নেই বঙ্গের বিধানসভা নির্বাচনের। ঠিক সেই কারণেই বিজেপি রাজ্য নেতৃত্ব কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে বঙ্গ দখলের লক্ষ্যে। পূর্ব পরিকল্পিত ভাবেই আজ অর্থাৎ বৃহস্পতিবার নবান্ন অভিযানের পথে বিজেপি। এই নিয়ে অশান্তি হওয়ার আশঙ্কা রয়েছে। এমনকি বেশ কিছু জায়গায় পুলিশের সঙ্গে ঝামেলার সৃষ্টি হয়েছে বিজেপি নেতাদের। যাতে অশান্তি না হয় সেই কারণে পুলিশ কড়া নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলেছে শহরকে। তাতেই ক্ষুব্ধ বিজেপি নেতা সৌমিত্র খাঁ। তিনি এবার রাজ্য পুলিশকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ভৃত্যের কাজ করতে বলেছেন।

নবান্নের আসেপাশে চরম অশান্তির ত্রিস্তরীয় নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়েছে বিভিন্ন প্রান্ত। ঠিক এই কারণে বিজেপি নেতা বাধাপ্রাপ্ত হচ্ছে। তাতেই হচ্ছে তাঁদের মাথা গরম। পুলিশের এই ঘেরাটোপের কারণে ক্ষুব্ধ বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ বলেছেন, “পুলিশ উর্দি ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ভৃত্যের কাজ করুক। সেটাই ভাল হবে।” তবে পুলিশের পক্ষ থেকে বিজেপিকে মিছিলের করার অনুমতি দেওয়া হয়নি। তাতেই তাঁদের পারদ আরও চড়েছে। বেশ কিছু জায়গাতে অশান্তি হচ্ছে এই নিয়ে। বিজেপি প্রশ তুলেছে হাথরাস গণধর্ষণ কাণ্ডের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় মিছিল করতে পারেন। অথচ বিজেপি কেন নবান্ন অভিযানে অনুমতি পাবে না। তবে নবান্নের পক্ষ থেকে মিছিল করতে না দেওয়ার কারণ হিসাবে সুপ্রিম কোর্টের রায় এবং করনাকে দেখানো হয়েছে।

চার জায়গা থেকে নবান্নের উদ্দেশ্যে মিছিল হবে। দিলীপ ঘোষের নেতৃত্বে একটি মিছিল হবে বিজেপির রাজ্য দপ্তর থেকে। হেস্টিংসে ফ্লাই ওভারের নিচ থেকে কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়ের নেতৃত্বে একটি মিছিল হবে। হাওড়া ময়দান থেকে রওনা দেওয়া মিছিলের নেতৃত্ব দেবেন যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আর রাজ্য নেতা সায়ন্তন বসু-সহ অন্যরা সাঁতরাগাছি থেকে একটি মিছিলের নেতৃত্ব দেবেন। এইগুলি ছাড়াও ছোট মিছিল পুলিশের চোখ এড়িয়ে হতে পারে বলে খবর। ২০২১-এর নির্বাচনী যুদ্ধের দামামা বাজাতেই বিজেপির এই মিছিল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here