পুজোর আগে পর্যটকদের জন্য সুখবর: চালু হচ্ছে দার্জিলিং মেল ও তিস্তা তোর্সা এক্সপ্রেস

0

কুশল দাসগুপ্ত, শিলিগুড়ি: পুজোর আগে সুখবর উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ বাসীদের জন্য। আগামী ১৫ অক্টোবর থেকে দার্জিলিং মেল ও তিস্তা তোর্সা এক্সপ্রেস উত্তরবঙ্গ থেকে চলা শুরু করবে দক্ষিণবঙ্গ অভিমুখে। এমনটাই জানানো হয়েছে রেলওয়ে সূত্র থেকে।

রেল সূত্র থেকে আরও বলা হয়েছে পর্যটকদের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছে রেল। দুর্গাপূজার প্রাক্কালে আগামী ১৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দার্জিলিং মেল ও তিস্তা তোর্সা এক্সপ্রেস চলাচল করবে। দীর্ঘদিন ধরে লকডাউন থাকার কারণে রেল পরিষেবা বন্ধ ছিল অনেকদিন। আনলক পর্ব শুরু হওয়ার পর ভারতীয় রেল অল্প সংখ্যক রেল চালানোর করার সিদ্ধান্ত নেয়। আনলক ৫-এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্যটন কেন্দ্রগুলো নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে। কিন্তু পর্যটন ব্যবসায়ীরা বারবার দাবি জানাচ্ছিলেন রেল চলাচল সচল না হলে পর্যটন ব্যবসা জমবে না। তারা স্মারকলিপি প্রদান করেছিলেন এই ব্যাপারে। তাই রেল থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্যটকদের কথা মাথায় রেখে আগামী ১৫ অক্টোবর থেকে দার্জিলিং মেইল ও তিস্তা তোর্সা এক্সপ্রেস উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে চলাচল করবে।

এরকম খবর শোনার পর পর্যটকরা অনেকটা খুশি হয়েছেন। তবে তারা জানিয়েছেন আরো রেল সংখ্যা বাড়ালে ভালো হয় কারন দুটো রেল চললে পর্যটকদের টিকিট পেতে অনেকটা সমস্যায় পড়তে হবে। তবে কিছুটা হলেও তারা খুশি হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here