পুলিশের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য, বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে মামলা দায়ের

0

কৌশিক সালুই, বীরভূম: ফের বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মণ্ডলের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের। পুলিশকে উদ্দেশ্য করে উস্কানিমূলক মন্তব্যের জন্য এই অভিযোগ বলে জানা গিয়েছে। বিজেপি জেলা সভাপতি সহ ১৩ জনের বিরুদ্ধে সুয়োমোটো মামলা হয়েছে সিউড়ি থানায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৭ অক্টোবর বীরভূম জেলা তেইশটি থানায় বিজেপির পক্ষ থেকে রাজনৈতিক কর্মসূচি ছিল।

সিউড়ি থানার সেই বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন বীরভূম জেলা বিজেপি সভাপতি শ্যামাপদ মন্ডল। থানার সামনে তিনি বক্তব্য রাখতে গিয়ে সিউড়ি থানার আইসির উদ্দেশ্যে বলেন, “সিউড়ি থানার আইসি মহাশয় টিএমসি পার্টির একটি দালাল, আমরা উনাকে দেখে নেব। উনি থানার বাইরে এখানে আসুক আমাদের সামনে। তারপর দেখি উনি কত বড় অফিসার হয়েছেন। আমাদের সমস্ত কর্মীদের কে বলছি যে, সিউড়ি থানার পুলিশ যখনই আপনার বাড়িকে রেড করতে যাবে তখন তাদেরকে ছেড়ে কথা কইবেন না। দরকার পড়লে মারধর করবেন, বেঁধে রাখবেন।”

তার এই বক্তব্যর জন্যই অভিযোগ হয়েছে পাশাপাশি সংশ্লিষ্ট কর্মসূচিতে বিজেপির দলীয় নেতারা অধিকাংশই মাক্স ব্যবহার করেননি এবং সামাজিক দূরত্ব বজায় না রেখেই তাদের রাজনৈতিক কর্মকাণ্ড করেছে। ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৪৫, ১১৬, ১৮৯, ১৮৬, ৩৫৩, ৩৩২, ৩২৩, ২৬৯, ২৭০, ৫০৪, ৫০৫, ৫০৬, ৩৪, ৫১ (এ) ধারাই মামলা দায়ের হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য এর আগেও বিজেপির জেলা সভাপতি দলের মহিলা মোর্চার কর্মসূচিতে পুলিশকে উদ্দেশ্য করে উস্কানিমূলক বক্তব্য রাখেন। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতেও মামলা দায়ের হয়েছিল। শ্যামাপদ মন্ডল বলেন, “পুলিশ কি ভাবছে শুধুমাত্র তৃণমূলীরা থাকবে এখানে। এটা হবে না। বারবার যে অভিযোগ দায়ের করেছে পুলিশ এর হিসাব তুলে রাখা হচ্ছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here