কলেজের ফি মুকুবের দাবিতে স্টুডেন্ট স্ট্রাগল কমিটির পক্ষ থেকে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি

0

পার্থ খাঁড়া, মেদিনীপুর: বর্তমান করোনা অতিমারীতে ছাত্রস্বার্থের কথা বিবেচনা না করে কলেজ কর্তৃপক্ষ যেভাবে অ্যাডমিশন ফি নির্ধারণ করেছে তার প্রতিবাদে টানা ৯ দিন ব্যাপী সাধারন ছাত্রছাত্রীদের দ্বারা গড়ে ওঠা ছাত্র সংগ্রাম কমিটি প্রতিবাদ করে এসেছে। সেই ধারাবাহিকতায় গত ১০ অক্টোবর প্রিন্সিপালের সাক্ষাত না পেয়ে কলেজ কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি দেওয়া হয় এবং কলেজ কর্তৃপক্ষ এই সমস্যা সমাধানের জন্য প্রিন্সিপালের ফোন নাম্বার দিয়ে সরাসরি যোগাযোগ করতে বলেন।

ছাত্র সংগ্রাম কমিটির পক্ষ থেকে সরাসরি প্রিন্সিপালের সঙ্গে কথা বলা হয়। এই কথোপকথনের মধ্য দিয়ে প্রিন্সিপাল বলেন যাদের অর্থনৈতিক সমস্যা আছে তাদের কথা কলেজ কর্তৃপক্ষ ভেবে দেখবেন সঙ্গে ডকুমেন্টস দিতে হবে। কিন্তু  ছাত্র সংগ্রাম কমিটির প্রতিনিধি আকাশ বের, মৌমিতা সাঁতরা, দিশা বেরা প্রমুখরা বলেন এই পরিস্থিতিতে ক্লাসরুম ভিত্তিক কোন ক্লাস হচ্ছে না তাহলে ইলেকট্রিক বিল, কলেজ ডেভলপমেন্ট ফি, স্টুডেন্ট কাউন্সিল ফি, স্পোর্টস ফি নেওয়া হচ্ছে কেন? আবার গেস্ট টিচারদের টাকা যেখানে সরকার বহন করছে। ফলে সার্বিকভাবে এত ফি ছাত্রদের কাছ থেকে নেওয়া অনৈতিক। কোন ডকুমেন্টস ছাড়াই শুধুমাত্র আবেদনের ওপর ভিত্তি করে সমস্ত ছাত্র-ছাত্রীদের ফি মুকুব করতে হবে।

এই দাবির নিশ্চিত রুপ দিতে আবার ও ছাত্র সংগ্রাম কমিটি আন্দোলনের ধারাবাহিকতায় বেলা ৯টা থেকে কলেজ গেটে বিক্ষোভ দেখানোর পর ডেপুটেশন দেয়। কলেজ কর্তৃপক্ষ ডেপুটেশন গ্রহন করে এবং ছাত্র সংগ্রাম কমিটির প্রতিনিধি আকাশ বেরা ,মৌমিতা সাঁতরা, তপশ্রী পাল, প্রীতি আইচ প্রমুখরা বলেন প্রিন্সিপালকে ডকুমেন্টস ছাড়া আবেদনের ভিত্তিতে সমস্ত ছাত্রছাত্রীদের ফি মুকুব করতে হবে, এই দাবি মেনে নিতে হবে।এবং না মেনে নেওয়া পর্যন্ত এই আন্দোলন জারি থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here