বোমা বিস্ফোরণে হুরমুড়িয়ে ভেঙে পড়ল শৌচাগার, তীব্র চাঞ্চল্য এলাকাজুড়ে

0

মাধব কুমার, মালদা: বোমা বিস্ফোরণের তীব্রতায় কেঁপে উঠলো রতুয়া থানার ভাদো এলাকা। সাতসকালে রাজ্য সড়কের পাশে একটি শৌচাগারে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে হুরমুড়িয়ে ভেঙে পড়ে ওই শৌচাগার। উড়ে যায় শৌচাগারের ছাদ। কি করে এলাকায় বোমা এলো তা নিয়ে রীতিমতো ধন্দে পড়েছে পুলিশ। সমগ্র দিক খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করেছে রতুয়া থানার পুলিশ।

ভাদো এলাকায় রাজ্য সড়কের পাশে রয়েছে একটি গোডাউন। স্থানীয় ব্যবসায়ী শেখ ইসমাইলের এই গোডাউনটি বর্তমানে বন্ধ রয়েছে। এই গোডাউন লাগুয়া রয়েছে তাদের শৌচাগার। সোমবার সকালে সকলেই বাজার সহ নিত্যপ্রয়োজনীয় কাজে ছুট ছিলেন। ঠিক তখনই বিকট শব্দে কেঁপে ওঠে ভাদো ব্যাঙ্ক মোড় এলাকা। এই ঘটনায় গোটা এলাকায় হইচই ছড়িয়ে পড়ে। ওই শৌচাগারে বোমা বিস্ফোরণ হতেই ভেঙে পড়ে শৌচাগারটি। ঘটনার খবর পেয়ে ছুটে যায় রতুয়া থানার পুলিশ। খতিয়ে দেখে তদন্ত প্রক্রিয়া শুরু করেছে পুলিশ। তবে এলাকায় বোমা এলো কি করে তা নিয়ে আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। যদিও এই ঘটনার পেছনে মাদক নেশায় আসক্ত যুবকদের যুক্ত থাকার অনুমান করছেন এলাকাবাসী।

তারা জানিয়েছেন, সন্ধ্যের পর বেশ কিছু নেশায় মত্ত যুবকদের আনাগোনা রয়েছে এলাকায়। সেই সমস্ত নেশায় আসক্ত যুবকরা হয়তো এই বোমা মজুদ করেছিল। সেই বোমায় বিস্ফোরণ হয়ে যায়। যদিও কারা এই বোমা মজুদ করার পেছনে যুক্ত তার সমগ্র দিক খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক প্রশাসন এ আবেদন করেছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় সিপিআইএম এরিয়া কমিটি সদস্য জয়নাল আবেদীন অভিযোগ করে বলেন সেখানে শেখ ইসমাইল নামের তৃণমূলের সক্রিয় কর্মী গোডাউনঘর হয়েছে। সেখানে শৌচাগারে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানেই শেখ ইসমাইল এবং তার লোকজনেরা হয়তো বোমা মজুদ করে রেখেছিল আমাদের অনুমান। তৃণমূল গত পঞ্চায়েত ভোটের সময় গুলি চালিয়ে ও বামা বাজি করে বুথ দখল করে রতুয়া এলাকার পঞ্চায়েত নিজেদের দখলে নিয়েছে। আগামী একুশে বিধানসভা নির্বাচন, সেই নির্বাচনে সন্ত্রাস চালাতে এই বোমা গুলো মজুদ করা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here