স্বাস্থ্যবিধি মান্য করেই রাজ্যে চালু হোক লোকাল ট্রেন: দাবি বাম নেতা সুজনের

0

কলকাতা: আসন্ন উৎসবের মরসুমে করোনার প্রকোপ বাড়ার সম্ভাবনা। তবে এখন দেশ তথা রাজ্যজুড়ে চলছে আনলক প্রক্রিয়া। খোলা রয়েছে অফিস, দোকান-বাজার, মল। এমনকি পুজোর আগে জমিয়ে চলছে কেনাকাটা। বাস-মেট্রো চললেও আপাতত রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেন। তার জন্য জেলায় থাকা মানুষের অনেকটাই অসুবিধে হচ্ছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের যাতায়াতের জন্য যদিও চলছে কয়েকটি স্পেশাল ট্রেন।

এবার ট্রেন নিয়েই রাজ্য সরকারের কাছে আবেদন করলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তিনি ট্যুইটারে লিখেছেন, “অফিস কাছারি সব খুলে গেছে। অনেক বেশি খরচ করে কাজে যেতে বাধ্য মানুষ। কিন্তু পশ্চিমবঙ্গে মূল যাতায়াত তো ট্রেন নির্ভর। ট্রেন এবং সরকারী পরিবহন বন্ধ রাখলে গরীব মানুষ যাতায়াত করবে কিভাবে? স্বাস্থ্যবিধি মান্য করেই অবিলম্বে সংখ্যায় বেশি লোকাল ট্রেন চালানোর ব্যবস্থা করুক সরকার।”

এর আগে সেপেটেম্বরের শুরুতে বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন সুরক্ষাবিধি মেনে রাজ্যে লোকাল ট্রেন চালাতে তার কোনও আপত্তি নেই। তখন এই কথার বিরোধিতা করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। মুখ্যমন্ত্রীকে সতর্ক করে তিনি বলেছিলেন, ভুল পথে রাজ্য সরকার, এতে বিপদ বাড়বে। তবে এই পরিস্থিতিতে ট্রেন চলাচল কবে থেকে শুরু হবে তা এখনো নির্ভর করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমতির ওপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here