বিধানসভা নির্বাচনের আগেই চাপে মুকুল! ফের সম্পত্তির হিসাব নেবে ইডি

0

কলকাতা: সামনে এগিয়ে আসছে রাজ্যের বিধানসভা নির্বাচন। রাজ্যের নেতা মুকুল রায়কে এই কৌশল নিয়ে বিজেপিতে অন্তর্ভুক্ত করা হয়েছিল যে তাঁর আগমন তৃণমূলে ক্রমশ ভাঙন ধরাবে, কিন্তু তা হয়নি। বদলে সারদা ও নারদা মামলা নিয়ে মুকুল রায়ের উপর কেন্দ্রীয় গোয়েন্দাদের চাপ বাড়বে। এবার সারদা মামলার তদন্তে ইডির তরফ থেকে মুকুল রায়ের সম্পত্তির হিসাব চাওয়া হল। সেই সঙ্গে তার স্ত্রীরও ব্যাঙ্ক ব্যালেন্স ও সম্পত্তির হিসেব নেওয়া হবে।

কয়েকদিন ধরেই জল্পনা উঠেছিল যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার চাপের কারণে বিজেপিতে যোগ দিয়েছেন মুকুল। এরপর অব্যশ্য বিরোধী দল প্রশ্ন তোলে যে সারদা মামলা নিয়ে কেন কেন্দ্রীয় দল মুকুল রায়কে চেপে ধরছে না? সেই কারণেই হয়তো কেন্দ্রীয় দল বিরোধীদের মুখ বন্ধ করতে এই পদক্ষেপ নিয়েছেন। কেন্দ্রীয় গোয়েন্দাদের নোটিশ মুকুল রায়ের কাছে মেল মারফত পৌঁছে গিয়েছে।

সেই নোটিশ অনুযায়ী মুকুলকে সব কিছু নথি সঠিকভাবে জানাতে হবে তদন্তকারী সংস্থাকে। এদিকে বিজেপি যেখানে পরবর্তী বিধানসভা নির্বাচনে বাংলায় অভূতপূর্ব সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের দাবি করছে, অন্যদিকে তাদের দলের নেতা মুকুল রায় তাতে রাজি ছিলেন না। মুকুল বলেছিলেন যে, ২০২১ সালের নির্বাচনে ২৯৪ টি আসনের মধ্যে ১৯০ টি আসনের বিজেপির অনুমান বাস্তবতার বাইরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here